• 20 Jun, 2024

বাবার না থাকাটা অনুভব করতে পারিনি, অ্যানিমেলের প্রচারে রণবীর

বাবার না থাকাটা অনুভব করতে পারিনি, অ্যানিমেলের প্রচারে রণবীর

বাবা ঋষি কাপুরকে হারিয়েছেন তিন বছর পেরিয়ে গেছে। ২০২০ সালে না ফেরার দেশে চলে যান তিনি। কিন্তু কিছু একটা অদৃশ্য কারণে বাবার চলে যাওয়াকে, তার না থাকাকে সেভাবে অনুভব করে ওঠতে পারেননি রণবীর।

 আর কখনোই বাবাকে ফিরে পাবেন না, বাবা বলে ডাকতে পারবেন না, জীবনের এ শূন্যস্থান অনুভব করতে পারেন না তিনি। সম্প্রতি অ্যানিমেল ছবির মুক্তির আগে প্রচারণায় বাবাকে নিয়ে এমন তথ্যই দিলেন রণবীর।

আগামী ১ ডিসেম্বর থিয়েটার কাঁপাতে আসছে রণবীর কাপুরের নতুন ছবি অ্যানিমেল। বাবা-ছেলের ভালোবাসা ও আবেগ আর ভয়ংকর অ্যাকশনে ভরা এ ছবিটি নির্মাণ করেছেন ‘অর্জুন রেড্ডি-কবির সিং’ খ্যাত সন্দীপ রেড্ডি ভাঙ্গা। বৃহস্পতিবার (২৩ নভেম্বর) প্রকাশ করা হয়েছে ছবিটির ট্রেলার। সাড়ে তিন মিনিট দৈর্ঘ্যের ট্রেলারটিতে সহিংসতা ও আবেগকে এমন মাত্রা দেওয়া হয়েছে যে ছবিটিকে অপ্রাপ্তবয়স্কদের দেখতে নিরুৎসাহিত করা হচ্ছে।

রণবীর কাপুরের এ ছবিটি আবর্তিত হবে বাবা-ছেলেকে কেন্দ্র করে। মূল চরিত্রে আছেন রণবীর। কিন্তু বাস্তবে বাবার সঙ্গে তার সম্পর্ক কেমন ছিল এ নিয়ে নিজেই মুখ খুললেন।

dhakapost

আনস্টপেবল উইথ এনবিকে টিভি সিরিজে এসে জানান, তিনি যখন বড় হয়ে উঠছিলেন তখন কোনোদিনই তিনি তার বাবার ঘনিষ্ঠ ছিলেন না। বাবা হিসেবে ঋষি কাপুরকে শ্রদ্ধা করলেও বন্ধুত্বপূর্ণ সম্পর্ক তাদের মাঝে ছিল না বলে জানান তিনি। বাবার চলে যাওয়া বা তার না থাকাকে সেভাবে মিস করেন না বলে জানান তিনি। অবশ্য এর পেছনে বেশ কিছু কারণও উল্লেখ করেন তিনি।

বাবা ঋষি কাপুর প্রসঙ্গে রণবীর বলেন, আমি যখন বড় হয়ে উঠছি আমি তখন কখনই বাবার খুব একটা ঘনিষ্ঠ ছিলাম না। আমি বাবাকে ভালোবাসতাম, শ্রদ্ধা করতাম কিন্তু একটা দূরত্ব ছিলই। আমি মনে করি ভারতের প্রায় সব জায়গাতেই বাবা ছেলের সম্পর্কটা একটু দুর্বোধ্য ও জটিল। অ্যানিমেল ছবিতেও তেমনটিই দেখা যাবে। ফলে এ গল্পের সে জায়গাটার সঙ্গে নিজের ভীষণ মিল খুঁজে পেয়েছি আমি।

dhakapost

ঋষির মৃত্যু প্রসঙ্গে রণবীর বলেন, সন্তানের কাছে বাবা মৃত্যুর থেকে বড় শোক আর কিইবা হতে পারে। কিন্তু কয়েক বছর আগে আমি বাবাকে হারিয়েছি তাও তার চলে যাওয়া, না থাকাটা আমি অনুভব করে উঠতে পারিনি। কারণ সবসময় আমাদের শেখানো হয় ছেলে মানেই তোমাকে শক্ত থাকতে হবে, বেশি এক্সপ্রেস করা যাবে না।

dhakapost

১০০ কোটি রুপি বাজেটে নির্মিত হয়েছে ‘অ্যানিমেল’ ছবিটি। এতে রণবীর কাপুরের নায়িকা হিসেবে দেখা যাবে রাশমিকা মান্দানাকে। অন্যান্যদের মাঝে দেখা যাবে শক্তি কাপুর, প্রেম চোপড়া, রবি গুপ্তা, তৃপ্তি দিমরি, সৌরভ সচদেবসহ অনেককেই।