• 25 Apr, 2024

বাবার মৃত্যুর ৬ মাস পর মাকে হারালেন সাগর জাহান

বাবার মৃত্যুর ৬ মাস পর মাকে হারালেন সাগর জাহান

বাবার মৃত্যুর ৬ মাস পর মাকে হারালেন দেশের জনপ্রিয় নাট্যনির্মাতা সাগর জাহান। সোমবার (২৮ আগস্ট) দিবাগত রাত সাড়ে ১২টায় রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তার মা জ্যোৎস্না জাহান (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

মঙ্গলাবার (২৯ আগস্ট) তার মৃত্যুর খবরটি নিশ্চিত করেছেন নির্মাতা ও অভিনেতা সহীদ উন নবী। তিনি জানান, আজ বাদ জোহর মগবাজার চৌরাস্তা জামে মসজিদে তার জানাজা অনুষ্ঠিত হবে। জানাজা শেষে আজিমপুর কবরস্থানে দাফন করা হবে জ্যোৎস্না জাহানকে।

ডিরেক্টরস গিল্ড বাংলাদেশ-এর সাধারণ সম্পাদক এস এম কামরুজ্জামান সাগর বলেন, ডিরেক্টরস গিল্ড বাংলাদেশ-এর  সদস্য নাট্যনির্মাতা সাগর জাহান ভাইয়ের মমতাময়ী মা জ্যোৎস্না জাহান আজ রাত আনুমানিক সাড়ে ১২টায় মারা গেছেন। ডিরেক্টরস গিল্ড বাংলাদেশ-এর পক্ষ থেকে মরহুমার আত্মার শান্তি  কামনা করছি ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছি।

জানা যায়, দীর্ঘদিন ধরে অসুস্থ ছিলেন সাগর জাহানের মা। গেল ৪ দিন ধরে আইসিইউতে ভর্তি ছিলেন তিনি।


সাগর জাহানের বাবা আনোয়ার জাহান নান্টু ছিলেন দেশ বরেণ্য সংগীত পরিচালক, বীর মুক্তিযোদ্ধা। তার সুরে জনপ্রিয় গানগুলোর মধ্যে রয়েছে ‘ঝিনুকমালা‘ সিনেমার ‘তুমি আমার মনের মাঝি, আমার পরান পাখি’, ‘চোখের জলে আমি ভেসে চলেছি’ ইত্যাদি। চলতি বছরের ৬ ফেব্রুয়ারি মারা যান তিনি। এবার মাকে হারালেন এই নির্মাতা।

দীর্ঘ নির্মাণ ক্যারিয়ারে অসংখ্য নাটক পরিচালনা করেছেন সাগর জাহান। তার নির্মিত উল্লেখযোগ্য নাটকের মধ্যে রয়েছে- সিকান্দার বক্স, আরমান ভাই, অ্যাভারেজ আসলাম, চুপ ভাই কিছু ভাবছে প্রমুখ।