• 25 Apr, 2024

আলোচনায় থাকি আপনারা আলোচনায় রাখেন বলে: জায়েদ খান

আলোচনায় থাকি আপনারা আলোচনায় রাখেন বলে: জায়েদ খান

এক সপ্তাহের দুবাই সফর শেষে দেশে ফিরেছেন আলোচিত চিত্রনায়ক জায়েদ খান। আজ বৃহস্পতিবার (২৪ আগস্ট) সকালে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন তিনি। এ সময় উপস্থিত সাংবাদিকদের সঙ্গে কথা বলেন অভিনেতা।

এক সাংবাদিক তাকে প্রশ্ন করেন, কীভাবে দিন দিন এত সুন্দর হচ্ছেন তিনি? জবাবে জায়েদ খান বলেন, ‘আপনাদের দোয়া, ভালোবাসা ও পাঁচ ওয়াক্ত নামাজ।’

এদিন খানিকটা রেগেও যান এ অভিনেতা। তাকে প্রশ্ন করা হয়, আপনার তো সিনেমা নেই তারপরও এত আলোচনায় থাকেন কীভাবে? জায়েদ খান বলেন, “আমার সিনেমা নেই, আপনাকে কে বলেছে? ‘সোনার চর’ কি আপনি করেছেন? এ সময় ওই সাংবাদিক সংশোধন করে বলেন, অনেক দিন থেকে আপনার সিনেমা নেই। জবাবে এ অভিনেতা বলেন, “হ্যাঁ, এটা বলতে পারেন অনেক দিন ধরে আমার সিনেমা রিলিজ হয় না। ‘বাহাদুরী’র কাজ শেষ করেছি, ‘সোনার চর’র ডাবিং শেষ করলাম। এগুলো সামনে মুক্তি পাবে। আর আলোচনায় থাকি আপনারা আলোচনায় রাখেন বলে।”

দুবাই যাওয়ার আগে, গত সোমবার (১৪ আগস্ট) বিকেল থেকে মধ্যরাত পর্যন্ত কাটিয়েছেন এফডিসিতে। ডাবিং স্টুডিওতে ‘সোনার চর’ সিনেমার ডাবিং করেন বলে জানান এই নায়ক। এ সময় জায়েদ খানের সঙ্গে ডাবিংয়ে অংশ নেন সিনেমাটির নায়িকা স্নিগ্ধা। জানা যায়, এদিন ডাবিং শেষ করতে রাত ১২টা পেরিয়ে যায়।

জায়েদ খান বলেন, “সোনার চর’ সিনেমা মুক্তিযুদ্ধের কথা বলেছে। সিনেমাটির একটি দৃশ্য করতে গিয়ে আবেগতাড়িত হয়ে পড়েছিলাম। ডাবিংয়েও আবেগ ধরে রাখতে পারিনি। দৃশ্যটি ছিল- জাতির পিতা বঙ্গবন্ধুর ছবির সামনে দাঁড়িয়ে দেশ-স্বাধীনতা ও দেশের মানুষের কথা বলা।”

তিনি আরও বলেন, ‘চরিত্রটি ফুটিয়ে তুলতে নিজেকে রীতিমতো ভেঙেছি। অনেক পরিশ্রমের ফসল সিনেমাটি। ছবিতে ভিন্ন এক জায়েদ খানতে দেখতে পাবেন দর্শক। আশা করছি, সিনেমাটি তাদের ভালো লাগবে।’

‘সোনার চর’, ‘বাহাদুরী’ ছাড়াও জায়েদ খানকে আগামীতে দেখা যাবে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বায়োপিক ‘মুজিব: একটি জাতির রূপকার’ ছবিতে। এতে টিক্কা খানের চরিত্রে অভিনয় করেছেন তিনি। ছবিটি পরিচালনা করেছেন ভারতের প্রখ্যাত নির্মাতা শ্যাম বেনেগাল।