• 25 Apr, 2024

রাষ্ট্রপতি হিসেবে আজ শপথ নিচ্ছেন মোহাম্মদ সাহাবুদ্দিন

রাষ্ট্রপতি হিসেবে আজ শপথ নিচ্ছেন মোহাম্মদ সাহাবুদ্দিন

নির্বাচিত রাষ্ট্রপতি মোহাম্মদ সাহাবুদ্দিন আজ সোমবার (২৪ এপ্রিল) শপথ নিচ্ছেন। তিনি হবেন বাংলাদেশের ২২তম রাষ্ট্রপতি। রাষ্ট্রপতি আবদুল হামিদের দ্বিতীয় পাঁচ বছরের মেয়াদ শেষ হয়েছে ২৩ এপ্রিল রোববার।

রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদীন জানিয়েছেন, মন্ত্রিপরিষদ বিভাগের তত্ত্বাবধানে সোমবার বেলা ১১টায় বঙ্গভবনে নতুন রাষ্ট্রপতির শপথ গ্রহণ অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

তিনি আরো জানান, জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী রাষ্ট্রপতিকে শপথ বাক্য পাঠ করাবেন এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা, মন্ত্রিসভার সদস্য এবং শত শত বিশিষ্ট অতিথি অনুষ্ঠানে উপস্থিত থাকবেন।

অনুষ্ঠান সঞ্চালনা করবেন মন্ত্রিপরিষদ সচিব মাহবুব হোসেন। শপথ অনুষ্ঠান শেষে মোহাম্মদ সাহাবুদ্দিন রাষ্ট্রপতির কার্যালয়ের শপথপত্রে স্বাক্ষর করবেন।

জয়নাল বলেন যে মোহাম্মদ সাহাবুদ্দিন ও বিদায়ী রাষ্ট্রপতি আবদুল হামিদ শপথ গ্রহণ কার্যক্রমের পর আনুষ্ঠানিকভাবে আসন পরিবর্তন করবেন।

এছাড়া রাষ্ট্রপতির স্ত্রী রেবেকা সুলতানা ও ছেলে আরশাদ আদনান রনিসহ পরিবারের সদস্যরা অনুষ্ঠানে উপস্থিত থাকবেন।

প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী, সংসদ সদস্য, প্রধান নির্বাচন কমিশনার, সুপ্রিম কোর্টের বিচারপতি, রাজনৈতিক নেতৃবৃন্দ, তিন বাহিনীর প্রধান, কূটনীতিকবৃন্দ, সিনিয়র সাংবাদিক, সম্পাদকগণ এবং উচ্চপদস্থ বেসামরিক ও সামরিক কর্মকর্তাবৃন্দ অনুষ্ঠানে উপস্থিত থাকবেন।


সূত্র : ইউএনবি