• 21 Apr, 2024

আগুন-সন্ত্রাসীদের জন্য বিএনপির মায়াকান্না কেন?

আগুন-সন্ত্রাসীদের জন্য বিএনপির মায়াকান্না কেন?

মানুষ মারার আসামি, আগুন-সন্ত্রাসীরা জেলে গেলে বিএনপি তাদের জন্য মায়াকান্না করে। আগুন-সন্ত্রাসীদের জন্য বিএনপির এই ‘মায়াকান্না’ কেন—জানতে চেয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বুধবার (৩ এপ্রিল) রাজধানীর ধানমন্ডিতে ইফতার সামগ্রী বিতরণের এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ প্রশ্ন রাখেন। 

সরকার দলীয় এই শীর্ষ নেতা বলেন, তাদের (বিএনপি) ৮০ শতাংশ নেতাকর্মী নাকি নির্যাতনে আছেন। আমি মির্জা ফখরুল সাহেবকে বলেছি—তালিকা প্রকাশ করুন। আগুন-সন্ত্রাসীদের জন্য বিএনপির মায়াকান্না কেন, আমি জানি না।

 

ওবায়দুল কাদের বলেন, রোজার মাসে দান-খয়রাত, যাকাতের আশায় কিছু গরীব মানুষ আসেন। কিন্তু না খেয়ে রাস্তায় পরে মারা গেছেন এমন কোনো দৃষ্টান্ত নেই। বিশ্ব সংকটে তেলের দাম বাড়ে অথচ আমরা সমন্বয় করেছি। সমন্বয় করে কিছু হলেও দাম কমেছে।

আওয়ামী লীগ সম্পাদক বলেন, ঢাকা সিটিতে এত ভিক্ষুক কেন, অনেকে এমন প্রশ্ন করেন। তাদের লজ্জা করে না- তারা একজন গরীব মানুষকেও রোজার মাসে সাহায্য করেননি। ইফতার বিতরণ করেননি। তারা বড় বড় হোটেলে ইফতার খেয়েছেন। গরীব মানুষের মাঝে ইফতার দিচ্ছে আওয়ামী লীগের নেতা-কর্মীরা। এটা আওয়ামী লীগের ঐতিহ্য। 

ঢাকা-১০ আসনের সংসদ সদস্য চিত্রনায়ক ফেরদৌস আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নুর তাপস।