• 25 Apr, 2024

৫০ বছর পূর্তিতে সোলসের পঞ্চম গান হাওয়াই মিঠাই

৫০ বছর পূর্তিতে সোলসের পঞ্চম গান হাওয়াই মিঠাই

দেশের ঐতিহ্যবাহী ব্যান্ডদল সোলস ৫০ বছর পূর্তিতে ৫০টি গান প্রকাশের ঘোষণা দিয়েছিল। এরই ধারবাহিকতায় ১৩ সেপ্টেম্বর পঞ্চম গান প্রকাশ করেছে সোলসের অফিশিয়াল ইউটিউব চ্যানেলে। গানের শিরোনাম হাওয়াই মিঠাই। গানটি লিখেছেন ওয়াজীহ্ রাজীব, সুর করেছেন পার্থ বড়ুয়া। এটি আড্ডাবাজি পর্বের দ্বিতীয় গান।

গানটি প্রসঙ্গে পার্থ বড়ুয়া বলেন,‌‌ গতবার সোলস অস্ট্রেলিয়া ট্যুরের সময় মেলবোর্নে গানটি করেছি।  গানটির গীতিকার ওয়াজীহ্ রাজীব এর বাসায় যাওয়ার পর, ওর বাসায় বসেই গানটির সুর আরোপ করা হয়। একটি ব্যাতিক্রমী গান হয়েছে।' 

গানটি প্রকাশের পর পরই শ্রোতারা উচ্ছ্বাস প্রকাশ করেছেন। একজন লিখেছেন, এই গানটি অনেকদিন বাঁচবে। বন্ধুদের আড্ডায়, কোরাসে গাইবার জন্য দারুণ নস্টালজিক একটা গান হয়েছে। সোলসের থেকে এটাই চাই। কালজয়ী, নস্টালজিক, শুদ্ধ বাংলা শব্দের গান। সোলসের প্রথম দিককার স্টাইলটা মনে পড়ে গেল। বিটলসের মতো করে গাইতো সোলসের ছেলেরা। দারুণ লাগতো। 

আরেকজন লিখেছেন- আহা! ভালোবাসার সেই দূরন্ত শৈশব আর কৈশোর! কি দারুণ করে ফুটিয়েছেন, গান বানিয়েছেন, গেয়েছেন। ভালোবাসা প্রিয় সোলস।

বর্তমানে সোলস ব্যান্ডদলটি অষ্ট্রেলিয়ায় অবস্থান করছেন।  আগামী ১৬ সেপ্টেম্বর মেলবোর্ন, ২৩ সেপ্টেম্বর এডিলেড ও ২৪ সেপ্টেম্বর পার্থে কনসার্টে অংশ নিবে সোলস। এ মাসের শেষের দিকে পুরো টিম দেশে ফেরার কথা রয়েছে।

প্রসঙ্গত, সোলস এরই মধ্যে চারটি গান প্রকাশ করেছে। গানগুলো হলো- সাগরের প্রান্তরে, কিতা ভাইসাব, রিক্সা, যদি দেখো।