• 19 May, 2024

নড়াইলের লোহাগড়ায় জমিজমা বিরোধের জেরে হত্যা মামলায় প্রধান আসামিসহ গ্রেফতার ২

নড়াইলের লোহাগড়ায় জমিজমা বিরোধের জেরে হত্যা মামলায় প্রধান আসামিসহ গ্রেফতার ২

অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) দোলন মিয়া এর নেতৃত্বে শুক্রবার (০১ সেপ্টেম্বর) ভোর রাতে নড়াইল জেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে এজাহারনামীয় আসামি হামিম মোল্যা(২২), পিতা- হেমায়েত ওরফে রুনু মোল্যা এবং ইমরান মোল্যা(২৪), পিতা- মৃত আয়নাল মোল্যা, উভয় সাং- দক্ষিণ পাংখারচর, থানা- লোহাগড়া, জেলা- নড়াইলদ্বয়কে গ্রেফতার করতে সক্ষম হয় লোহাগড়া থানা পুলিশ।

পরে আসামিদ্বয়কে বিজ্ঞ আদালতে সোপর্দ করা হয়েছে। অন্যান্য আসামিদেরকে গ্রেফতার করতে অভিযান অব্যাহত আছে। 

জমিজমা সংক্রান্ত বিরোধের জেরে গত ২৯/০৮/২৩ খ্রি: এস এম বরকত আলী (৬০) নামের এক ব্যক্তি হত্যাকাণ্ডের শিকার হয়। তিনি নড়াইল লোহাগড়া থানার দক্ষিণ পাংখারচর গ্রামের আলফু শেখের ছেলে। 

গত  ২৯-০৮-২০২২ তারিখ ঐ ব্যক্তি জমিজমা সংক্রান্ত সমস্যা সমাধানের জন্য দক্ষিণ পাংখারচর চরপাড়া গ্রামস্থ সমাজ কল্যাণ ফাউন্ডেশন নামক ক্লাব ঘরে যায়। কিন্তু সেখানে উত্তেজনাকর পরিস্থিতি তৈরি হওয়ায় তিনি বাড়িতে ফিরে যাচ্ছিলেন। পূর্বশত্রুতার জেরে পথিমধ্যে কতিপয় ব্যক্তি দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে তার উপর হামলা করে। এতে তিনি গুরুতর জখম হন। পরে স্থানীয় লোকজন তাকে দ্রুত লোহাগড়া স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। 

এ ঘটনায় নিহতের স্ত্রী বাদী হয়ে লোহাগড়া থানায় এজাহার দায়ের করলে হত্যা মামলা রুজু হয়। ঘটনার সাথে সাথে নড়াইল জেলার সুযোগ্য পুলিশ সুপার  মোসাঃ সাদিরা খাতুন মহোদয়ের নির্দেশনায় অত্র এলাকায় পুলিশি টহল জোরদার করা হয় এবং হত্যাকাণ্ডে জড়িত আসামিদের গ্রেফতারের জন্য তৎপর হয় পুলিশ।