• 24 Feb, 2024

মাশরাফীর আসনে সাত প্রার্থীর মনোনয়ন বৈধ, বাতিল ২

মাশরাফীর আসনে সাত প্রার্থীর মনোনয়ন বৈধ, বাতিল ২

নড়াইল-২ আসনে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মাশরাফীসহ ৭ জনের মনোনয়নপত্র বৈধ এবং দুই জনের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়েছে।

রোববার (০৩ ডিসেম্বর) সকাল ১১টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মোহাম্মদ আশফাকুল হক চৌধুরী এ ঘোষণা দেন।

এ সময় জেলা রিটার্নিং অফিসার জানান মনোনয়নপত্রে ১% ভোটার স্বাক্ষর সম্পর্কিত তথ্য ত্রুটিসহ নানাবিধ সমস্যা থাকায় স্বতন্ত্র প্রার্থী  সৈয়দ ফয়জুল আমী লিটুর ও মো: নূর ইসলামের মনোনয়ন বাতিল করা হয়েছে।

বৈধ মনোনয়ন তালিকায় যারা রয়েছেন তারা হলেন, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি’র অ্যাডভোকেট শেখ হাফিজুর রহমান, ন্যাশনাল পিপলস পার্টি এনপিপি’র মো: মনিরুল ইসলাম, জাতীয় পার্টির এ্যাডভোকেট ফায়েকুজ্জামান, জাকের পার্টির মো: মিজানুর রহমান, ইসলামী ঐক্যজোটের মাহাবুবুর রহমান, গণফ্রন্ট’এর মো: লতিফুর রহমান।


এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রট লিংকন বিশ্বাস, জেলা নির্বাচন অফিসার মো: জসিম উদ্দিন, মাশরাফী বিন মোর্ত্তজার উপযুক্ত প্রতিনিধি নড়াইল জেলা আওয়ামীলীগের সভাপতি অ্যাডভোকেট সুবাস চন্দ্র বোস,  বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির প্রার্থী অ্যাডভোকেট শেখ হাফিজুর রহমান, ন্যাশনাল পিপলস পার্টি এনপিপি’র মো: মনিরুল ইসলাম, ইসলামী ঐক্যজোটের মাহাবুবুর রহমান, গণফ্রন্ট’এর মো: লতিফুর রহমানসহ প্রার্থীদের উপযুক্ত প্রতিনিধিবৃন্দ, সাংবাদিকবৃন্দ। প্রার্থীতা প্রত্যাহার করা যাবে ১৭ ডিসেম্বর এবং প্রতীক বরাদ্দ দেয়া হবে  ১৮ ডিসেম্বর।  

গত ৩০ নভেম্বর শেষ হয়েছে মনোনয়নপত্র দাখিলের সময়। নির্বাচনে অংশ নিতে ইচ্ছুক দুই হাজার ৭১৩ জন ৩০০ আসনে মনোনয়নপত্র দাখিল করেছেন। এরমধ্যে রাজনৈতিক দলের প্রার্থী এক হাজার ৯৬৬ এবং স্বতন্ত্র প্রার্থী ৭৪৭ জন।