• 25 Apr, 2024

জাতীয় দলে নড়াইলের ক্রিকেটার বাড়াতে উদ্যোগ নিচ্ছেন মাশরাফী

জাতীয় দলে নড়াইলের ক্রিকেটার বাড়াতে উদ্যোগ নিচ্ছেন মাশরাফী

মাঠের খেলায় আগের মতো অংশগ্রহণ না করলেও ক্রিকেটের প্রতি ভালোবাসা কমেনি মাশরাফী বিন মোর্ত্তজার।

 নিজ   জেলার   ক্রিকেটের   উন্নয়নে   তৎপর   নড়াইল   এক্সপ্রেস।   জাতীয়   দলে   নিজ   জেলা   থেকে   ক্রিকেটার   বাড়ানোর   জন্য   নিচ্ছেন   নানামুখী   উদ্যোগ।  নড়াইলে   আয়োজিত   সুপার   লিগ   টি - টোয়েন্টি   ক্রিকেট   টুর্নামেন্টের   মাধ্যমে   মানসম্মত   ক্রিকেটার   উঠে   আসবে   বলেও   প্রত্যাশা   ম্যাশের।

টিটোয়েন্টি  দল  থেকে  অবসরের  বছর  পাঁচেক  পেরোলেও   এবারের   বিপিএলে  মাশরাফীর   দুর্দান্ত  পারফরম্যান্সে   মুগ্ধ ভক্তরা।  মাঠের   দায়িত্ব  একপাশ   করে ,  পুরোদস্তুর একজন   রাজনীতিবিদ  হয়ে  উঠেছেন নড়াইল এক্সপ্রেস।রাজনীতির   মাঠে   অদম্য   গতিতে   ছুটে  চলেছেন   ম্যাশ।   তবে   তার   ক্রিকেট  নেশায়  ভাটা  পড়েনি  এতটুকুও।

নিজ   জেলা   নড়াইলের   ক্রিকেট   উন্নয়নে   সক্রিয়   অবস্থানে   মাশরাফী।শত   ব্যস্ততায়ও   কাজ   করে   যাচ্ছেন   মানসম্মত   ক্রিকেটার   তৈরিতে।নড়াইল   থেকে   মাশরাফী   ছাড়া   জাতীয়   দলে   খেলা   ক্রিকেটার   খুঁজে   পাওয়া   দুষ্কর।তাই   এখান   থেকে   ক্রিকেটার   তৈরিতে   নানামুখী   উদ্যোগের   কথা   জানালেন   নড়াইল   এক্সপ্রেস।

সংবাদমাধ্যমের   মুখোমুখি   হয়ে   তিনি   বলেন ,  ‘ নড়াইলে   ক্রিকেট   অনেকটা   মরেই   গিয়েছে।যেহেতু   আমি   আছি ,  তো   এখন   থেকে   কিছু   খেলোয়াড়   বের   করা   যায়   কি   না ( চেষ্টা   করছি ) ।জাতীয়   দল   বা   আশপাশেও   কেউ   নেই   নড়াইলের।   আমাদের   অরণ্য   ছিল।   অভিষেক   দাস   ইনজুরিতে   পড়ে   বসে   আছে।তরুণ   প্রজন্ম   যারা   আছে ,  তাদের   মাঠকেন্দ্রিক   করা   এবং   তাদের   সে   সুযোগ   তৈরি   করে   দেয়ার   চেষ্টা   করছি।খেলাধুলা   না   থাকার   কারণে   অনেকে   এখন   অনেক   অনৈতিক   কাজে   জড়িয়ে   পড়েছে। ’

জেলার   তরুণদের   ক্রিকেটমুখী   করতে   বিভিন্ন   টুর্নামেন্টের   পাশাপাশি   কাজ   করছেন   মাঠ   নিয়েও।গেল   মাসে   শুরু   হওয়া   নড়াইল   সুপার   লিগ   টি - টোয়েন্টি   ক্রিকেট   টুর্নামেন্টের   ফাইনালের   আগে   আয়োজনের   খুঁটিনাটি   বিভিন্ন   বিষয়   নিয়ে   নির্দেশনা   দেন   তিনি।এ   ধরনের   টুর্নামেন্ট   থেকেই   ভালো   ক্রিকেটার   উঠে   আসবে   বলেও   মত   তার।

মাশরাফী   বলেন ,  ‘ এখানে   একটি   নারী   দল   আছে।ছেলেদের   এবং   তাদের   নিয়ে   এখানকার   ক্রিকেটকে   সামনে   এগিয়ে   নিয়ে   যাওয়ার   চেষ্টা   করছি।সাম্প্রতিক   সময়ে   যারা   জাতীয়   দলে   খেলেছে ,  এমন   কয়েকজন   ক্রিকেটার   এখানে   আনার   ইচ্ছা   আছে।যাতে   এখানকার   স্থানীয়   ক্রিকেটাররা   তাদের   থেকে   উৎসাহ   পায়   এবং   কিছু   শিখতে   পারে। ’

জেলার   বীরশ্রেষ্ঠ   নূর   মোহাম্মদ   স্টেডিয়ামে   অনুষ্ঠিত   হবে   নড়াইল   সুপার   লিগের   ফাইনাল।   দু - বছর   বিরতির   পর   ‘ নড়াইল   সুপার   লিগ   টি২০ ’ - তে   অংশগ্রহণ   করে   পাঁচটি   দল।ফাইনালে   এস   এম   সুলতান   একাদশের   বিপক্ষে   লড়বে   বিজয়   সরকার   একাদশ।