দুবাইয়ে আল মাজিদ ক্লিনিকের উদ্বোধন

70

লুৎফুর রহমান: সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে বাংলাদেশী মালিকানাধীন আল মাজিদ ক্লিনিক আয়ুর্বেদিক ডিপার্টমেন্ট এর উদ্বোধন করা হয়েছে। বৃহস্থপতিবার স্থানীয় সময় সন্ধ্যা ৭ টায় দুবাইয়ের নাইফ এলাকায় এ উদ্বোধনী অনুষ্ঠিত হয়েছে। আনন্দঘন পরিবেশে ফিতা কেটে উদ্বোধন করেন ক্লিনিকটির স্পনসর স্থানীয় বাসিন্দা হাফিজ ইউসুফ আবদুর রহমান বিন হাফিজ।
পরে উপস্থিতি সুধীজনদের নিয়ে সভায় সভাপতিত্ব করেন ক্লিনিকের স্বত্তাধিকারী প্রকৌশলী ওবাইদুল হক। আদনান ফারাজের সঞ্চালনায় অতিথি ছিলেন কমিউনিটি নেতা ও সংস্কৃতিসেবী মোহাম্মদ নূর এবং প্রকৌশলী আহমেদ ইখতিখার আলম পাভেল। এ সময় আয়ুর্বেদিক মেডিসিন সংক্রান্ত বিষদ বর্ণনা করেন ডা. প্রতিভা। তিনি স্বাস্থ্য সচেতন হতে সকলের প্রতি আহবান করেন।
বক্তব্য রাখেন ক্লিনিকের পরিচালক ডা. কাজী নাসিমুর রহমান ও ডা. মুন্নী মাসুমা হক। ক্লিনিকের পক্ষ থেকে বলা হয়, বাংলাদেশী প্রবাসীদের স্বাস্থ্যসেবা প্রদানে এ বাংলাদেশী ক্লিনিক কাজ করে যাবে। অসহায় বাংলাদেশীদের জন্য ক্লিনিকের পক্ষ থেকে বিশেষ সহয়াযতা করার আশ্বাসও দেয়া হয়।
সেই সাথে যেসব বাংলাদেশীদের বৈধকাগজপত্রের অভাবে স্বাস্থ্যসেবা থেকে বঞ্চিত থাকেন তাদের জন্য এ ক্লিনিক বিশেষ সেবা প্রদান করবে বলেও জানানো হয়।