শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ বিশ্ব দরবারে সম্মানিত : নাছিম

15

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেছেন, আজ যারা দেশে দুর্নীতির কথা বলে তারা পাঁচ বার দুর্নীতিতে চ্যাম্পিয়ন হয়েছিল। এরাই বিশ্ব দরবারে আমাদের কলঙ্কিত ও অসম্মানিত করেছিল। শেখ হাসিনার অনন্য নেতৃত্বে বাংলাদেশ আজ বিশ্ব দরবারে মাথা উঁচু করে দাঁড়িয়েছে। বাংলাদেশ আজ বিশ্ব দরবারে সম্মানিত। শেখ হাসিনার সরকার উন্নয়নের সরকার। এ সরকার উন্নয়নের রোল মডেল হিসেবে বিশ্বে আজ মাথা উঁচু করে দাঁড়িয়েছে। ২৫ বছর আগের বাংলাদেশের সঙ্গে বর্তমান বাংলাদেশের তুলনা করার কোনো সুযোগ নেই।

রোববার (২২ জানুয়ারি) অস্ট্রেলিয়ার এক সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। কৃষিবিদ ইনস্টিটিউশন অস্ট্রেলিয়ার পক্ষ থেকে আ ফ ম বাহাউদ্দিন নাছিম ও তার সহধর্মিণী ডা. সুলতানা শামিমা চৌধুরী রিতাকে এ সংবর্ধনা দেওয়া হয়।

বাহাউদ্দিন নাছিম বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সবসময় দেশের মানুষের কথা ভাবতেন। তিনি ৭ কোটি বাঙালির মুক্তির জন্য মহান মুক্তিযুদ্ধের ডাক দিয়েছিলেন। তিনি দেশের শিক্ষাব্যবস্থা উন্নত করার জন্য যতদিন বেঁচে ছিলেন, কাজ করেছেন। তিনি কৃষি শিক্ষা ও কৃষি বিজ্ঞান শিক্ষায় দেশের মেধাবীদের আকৃষ্ট করে সম্মানিত করেছেন। যার কারণে দেশের মেধাবী শিক্ষার্থীরা কৃষি শিক্ষায় আগ্রহী হয়েছে।

কৃষিবিদ ইনস্টিটিউশন অস্ট্রেলিয়ার সভাপতি কৃষিবিদ ড. আব্দুস সাদেকের স্বাগত ভাষণের মধ্য দিয়ে সংবর্ধনা অনুষ্ঠান শুরু হয়। অনুষ্ঠান সঞ্চালনা করেন কৃষিবিদ ইনস্টিটিউশন অস্ট্রেলিয়ার যুগ্ম সাধারণ সম্পাদক মোহম্মদ হোসেন বিপু।

অনুষ্ঠানের শুরুতে ১৯৭৫ সালের ১৫ আগস্ট নিহত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, তার পরিবার, জাতীয় চার নেতাসহ মহান স্বাধীনতা যুদ্ধে নিহত শহীদদের এবং প্রয়াত কৃষিবিদদের বিদেহী আত্মার শান্তি কামনা করে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।

বাহাউদ্দিন নাছিম অস্ট্রেলিয়া কেআইবির কর্মকর্তাদের এমন একটি অনুষ্ঠান আয়োজনের জন্য ধন্যবাদ জানান।

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন কেআইবির লাইফ মেম্বার কৃষিবিদ মনোয়ার হোসেন, কৃষিবিদ আনোয়ারুল ইসলাম বকশী, কৃষিবিদ রনি, কেআইবি অস্ট্রেলিয়ার কার্যকরী সদস্য কৃষিবিদ নির্মল পাল, কৃষিবিদ ড. নিজামউদ্দিন আহমেদ ও কৃষিবিদ আব্দুল জলিল। অতিথিদের মধ্যে আরও বক্তব্য দেন এমিরিটাস অধ্যাপক ড. রফিকুল ইসলাম, ড. সিরাজুল হক, প্রকৌশলী আব্দুল মতিন, বিশিষ্ট সমাজ সেবক গামা আব্দুল কাদেরসহ অন্যান্য অতিথিরা।