কাশিয়ানী উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনকে ঘিরে নেতাকর্মীদের মাঝে উৎসবের আমেজ

20

কে এম সাইফুর রহমান, বিশেষ প্রতিনিধিঃ বাংলাদেশ আওয়ামী লীগ, গোপালগঞ্জ জেলার কাশিয়ানী উপজেলা শাখার ত্রি-বার্ষিক সম্মেলন আগামীকাল ২৯ নভেম্বর (মঙ্গলবার) অনুষ্ঠিত হতে যাচ্ছে। নেতাকর্মীদের মাঝে বইছে উৎসবের আমেজ। সম্মেলনকে কেন্দ্র করে ইতোমধ্যে যাবতীয় প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

আগামী জাতীয় নির্বাচনকে সামনে রেখে কাশিয়ানী উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে অংশ নেওয়া নেতৃবৃন্দ কী বার্তা দেবেন তা দেখার অপেক্ষায় রয়েছেন জেলা বাসী। জাতীয় সংসদের গোপালগঞ্জ ১ আসনের ৭ ইউনিয়ন ও ২ আসনের ৭ ইউনিয়ন মোট ১৪ ইউনিয়ন নিয়ে গঠিত হয়েছে কাশিয়ানী উপজেলা। নতুন না পুরনো নেতৃত্ব? তা নিয়ে চলছে নানা জল্পনা-কল্পনা। দেশের চলমান উন্নয়ন ও বঙ্গবন্ধু কন্যা, প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে আরো শক্তিশালী ও সুদৃঢ় করতে আওয়ামী লীগের সভাপতি, শেখ হাসিনা ত্যাগী, যোগ্য ও সঠিক নেতৃত্ব নির্বাচন করবেন তেমনটিই আশা করছেন দলীয় নেতাকর্মী ও তার সমর্থকেরা। সভাপতি -সাধারণ সম্পাদক পদে নতুন পুরাতনের সমন্বয়, ‘না’ কি নতুন মুখের চমক আসছে? উপজেলা আওয়ামী লীগের সর্বশেষ সম্মেলন অনুষ্ঠিত হয়েছিলো ২০১৫ সালের ৭- নভেম্বর। দীর্ঘ সাত বছর পরে আবার নতুন করে ২৯ নভেম্বর কাশিয়ানী উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে।

উপজেলা শহীদ মিনার চত্বরে সম্মেলন প্রস্তুতি কমিটির উদ্যোগে মঞ্চ তৈরির কাজ সমাপ্তির পথে। উপজেলা শহরে রাস্তার প্রধান ফটকে তৈরি করা হয়েছে বিশাল-বিশাল ‘তোরণ’। বিভিন্ন সড়ক সহ প্রতিটি অলিতে-গলিতে প্রার্থীদের পছন্দের নানা রঙের ফেস্টুন, ব্যানার, পোস্টারে ভরে গেছে। নেতাকর্মী ও সমর্থকদের মাঝে ব্যাপক উৎসাহ- উদ্দীপনা ও উৎকণ্ঠা বিরাজ করতে দেখা গেছে। কে? বা কারা? হচ্ছেন উপজেলা আওয়ামী লীগের নতুন কান্ডারী এ নিয়ে চলছে নানা জল্পনা-কল্পনা। তাছাড়াও তাদের সপক্ষে সমর্থন কর্মীদের নিয়ে দিন-রাত উপজেলার বিভিন্ন ইউনিয়নে পথ সভা সমাবেশ করে চলছেন সম্ভাব্য প্রার্থীরা। ত্যাগীসহ সাধারণ কর্মীদের দলে মুল্যায়ন দিয়ে কমিটি গঠন করার দাবি জানান প্রার্থীরা। তবে কিছু কিছু ক্ষেত্রে অবিশ্বাস্য পরিনত হচ্ছে জামাত, বিএনপি থেকে অনুপ্রবেশকারি হাইব্রিড নেতা এবং রাজাকারের সন্তানেরা কমিটিতে না আসতে পারে এ ব্যাপারে কেন্দ্রীয় নেতৃবৃন্দের প্রতি শ্রদ্ধাশীল থেকে আহবান জানান মুজিব আদর্শের পরিক্ষিত একনিষ্ঠ কর্মী, সমর্থক ও স্থানীয় নেতাকর্মীরা। ইতিহাস, ঐতিহ্য ও উন্নয়নের ধারক বাংলাদেশ আওয়ামী লীগের কাশিয়ানী উপজেলা শাখার ২৯ নভেম্বর ত্রি-বার্ষিক সম্মেলনে মোক্তার হোসেন মিয়ার সভাপতিত্বে, সম্মেলনের উদ্বোধন করবেন গোপালগঞ্জ জেলা আঃ লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা চৌধুরী এমদাদুল হক। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, গোপালগঞ্জ-০২ আসনের বারবার নির্বাচিত সংসদ সদস্য ড. শেখ ফজলুল করিম সেলিম।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, গোপালগঞ্জ-০১ আসনের সংসদ সদস্য মুহাম্মদ ফারুক খান, এছাড়াও আরো উপস্থিত থাকবেন বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম (এমপি),সাংগঠনিক সম্পাদক এস, এম কামাল হোসেন, ঢাকা মহানগর দক্ষিণ মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সংরক্ষিত নারী আসনের এমপি নার্গিস রহমান। প্রধান বক্তা হিসেবে উপস্থিত থেকে বক্তব্য দিবেন গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, মহাবুব আলী খান। এছাড়াও সম্মেলনে বাংলাদেশ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মীর অংশগ্রহণের কথা রয়েছে।