কালিগঞ্জের এমাস ফুটওয়্যারের রাসেল পেলেন জাতীয় ক্ষুদ্র উদ্যেক্তা পুরস্কার

6

নিজস্ব প্রতিবেদক, ঝিনাইদহ :১০ম জাতীয় এসএমই পণ্যমেলা ২০২২ উপলক্ষে আয়োজিত বর্ষসেরা ক্ষুদ্র উদ্যেক্তা (পুরুষ ক্যাটাগরি) পুরস্কার পেলো ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার তরুন উদ্যেক্তা এমাস ফুটওয়্যার লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ওবাইদুল হক রাসেল।

আজ (২৪ নভেম্বর) বৃহষ্পতিবার সকালে ঢাকায় বঙ্গবন্ধু আর্ন্তজাতিক সম্মেলন কেন্দ্রে আনুষ্ঠানিকভাবে পুরস্কার ও নগদ অর্থ তুলে দেন শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন। এ সময় উপস্থিত ছিলেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার,শিল্প সচিব জাকিয়া সুলতানা। মেলার আয়োজন করে এসএমই ফাউন্ডেশন।

কালীগঞ্জের তরুণ উদ্যেক্তা ওবাইদুল হক রাসেল তার প্রতিষ্ঠানে পাট থেকে জুতা তৈরি করছেন যা ইউরোপ ও আমেরিকার বিভিন্ন দেশে রফতানি করা হয়। কালীগঞ্জ উপজেলার রঘুনাথপুর গ্রামে এমাস ফুটওয়্যার লিমিটেড কারখানায় কর্মসংস্থান করেছেন এলাকার প্রায় ৫শ নারী পুরুষ, ঘুুুুুুুচিয়েছেন তাদের হতাশাগ্রস্ত বেকারত্বের অভিশাপ থেকে। তার কারখানায় পাট, খড়, কলাগাছের সুতা দিয়ে বিভিন্ন ডিজাইনের জুতা তৈরি করা হয়। ইউরোপ আমেরিকার বিভিন্ন দেশে সী-বিজ, পার্টি অনুষ্ঠানসহ বিভিন্ন অনুষ্ঠানে তার এই পাটের তৈরি জুতা ব্যাপক কদর রয়েছে।