রংপুরে আনন্দে মেতেছেন আর্জেন্টিনা সমর্থকরা

9

প্রিয় দলকে বিশ্বকাপে স্বাগত জানিয়ে রংপুরে বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা করেছে আর্জেন্টিনা ফ্যানস ক্লাব। শোভাযাত্রা থেকে ‌‌প্রিয় দলের জয় কামনা করে বাদ্যযন্ত্রের তালে তালে নেচে গেয়ে শুভকামনা জানিয়েছেন সমর্থকরা।

সোমবার (২১ নভেম্বর) দুপুর সাড়ে ১২টার দিকে রংপুর মহানগরীর কেন্দ্রীয় পাবলিক লাইব্রেরি মাঠে থেকে ‘খেলবে আর্জেন্টিনা-মাতবে বিশ্ব’ স্লোগানে শোভাযাত্রাটি বের করা হয়।

বাংলাদেশের পতাকার সঙ্গে বিশ্বকাপ সমর্থিত আর্জেন্টিনা দলের বিশাল একটি পতাকা নিয়ে শোভাযাত্রাটি মহানগরীর টাউন হল চত্বর থেকে সিটি বাজার, সুপার মার্কেট মোড়, পায়রা চত্বর, জাহাজ কোম্পানি মোড় হয়ে সুরভী উদ্যান সড়ক পর্যন্ত প্রদক্ষিণ করে। এ সময় বিভিন্ন বয়সী শিশু-কিশোর, তরুণ-তরুণীসহ আর্জেন্টিনা ফুটবল দলের সমর্থকরা হাতে বিভিন্ন প্ল্যাকার্ড, ব্যানার ও ফেস্টুন প্রদর্শন করেন।

dhakapost

বাদ্যযন্ত্রের তালে তালে নেচে গেয়ে আর্জেন্টিনা দলের জন্য শুভকামনা জানান সমর্থকরা। আর সড়কের দুই পাশ থেকে সাধারণ মানুষজনও আনন্দে উদ্বেলিত হয়ে শোভাযাত্রায় অংশ নেওয়া সমর্থকদের হাত নেড়ে উৎসাহ দেন। এ সময় পুরো শোভাযাত্রাটি স্লোগানে মুখরিত হয়ে ওঠে।

শোভাযাত্রায় অংশ নেওয়া আর্জেন্টিনা দলের সমর্থক মেজবাহুল মোকাররবিন বলেন, বিশ্বকাপ ফুটবল মানেই আর্জেন্টিনা। ফুটবলের যে শৈল্পিক বৈশিষ্ট আছে, তা শুধু ম্যারাডোনা-মেসির দলেই আছে। এ কারণে ছোট থেকেই আর্জেন্টিনা দলকে ভালোবাসি। আশা করছি এবার বিশ্বকাপ ফুটবলে আর্জেন্টিনা জয়ী হবে।

আর্জেন্টিনার সমর্থক স্মৃতি ও লিজা তাদের দুই ছেলে-মেয়েকে নিয়ে শোভাযাত্রায় অংশ নেন। তারা জানান, খেলা শুধু বিনোদনের জন্য নয়, এটার মধ্যে শৃঙ্খলাও আছে। আমরা সেই শৃঙ্খলাটা আর্জেন্টিনার মধ্যে বেশি দেখি। এবার যেহেতু মেসির জন্য এটি শেষ বিশ্বকাপ খেলা, এ কারণে আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের সম্ভাবনাটাও বেশি।

dhakapost

রংপুরে গঠিত আর্জেন্টিনা ফ্যানস ক্লাব সভাপতি আসাদুজ্জামান আফজাল বলেন, আমরা আর্জেন্টিনা ফ্যানস ক্লাবের সদস্যরা প্রিয় দলের জয় কামনা করে শোভাযাত্রা করেছি। মঙ্গলবার (২২ নভেম্বর) আমাদের দলের প্রথম খেলা রয়েছে। ওই দিনও আমরা নগরীতে মোটরসাইকেল শোভাযাত্রা করব। বিকেলে টাউন হল চত্বরে বড় পর্দায় ফুটবল খেলা দেখানো হবে।

এদিকে বিশ্বকাপে অংশগ্রহণের আগ পর্যন্ত প্রতিটি খেলায় অপরাজিত থাকায় এবার দল হিসেবে আর্জেন্টিনা অনেক বেশি শক্তিশালী বলে মনে করছেন আর্জেন্টিনার সমর্থক ও রংপুর জেলা ক্রীড়া সংস্থার কার্যনির্বাহী সদস্য তানবীর হোসেন আশরাফী। তিনি বলেন, আর্জেন্টিনা অন্য যে কোনো দলের চেয়ে ভালো খেলে। দলে মেসি, ডি মারিয়ার মতো অনেক বিশ্বমানের  তারকা খেলোয়াড় রয়েছে। এবার এই দলটি জয়ের ছন্দে রয়েছে। আমরা চাই আর্জেন্টিনা দল বিশ্বকাপ জয়ী হয়ে আমাদের স্বপ্ন পূরণ করুক।