ডা: আব্দুল কাদের জসিমের দাফন সম্পন্ন

47

নড়াইলের সকলের সুপরিচিত মুখ, সদালাপি মুক্তিযুদ্ধ ও অসম্প্রদায়িক চেতনার মানুষ ডাঃ আব্দুল কাদের জসিমের দাফন সম্পন্ন হয়েছে।

আজ শুক্রবার (১৮ নভেম্বর) জুম্মাবাদ নড়াইল কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে মরহুমের নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। পরে নড়াইল পৌরসভা কবরস্থানে দাফন করা হয়।

উল্লখ্য, গতকাল বৃহষ্পতিবার (১৭ নভেম্বর) আনুমানিক ৩ টায় ঢাকা পিজি হাসপাতালে লাইফ সাপোর্টে থাকা অবস্থায় ডা. আব্দুল কাদের মৃতবরণ করেন।

সম্প্রতি তিনি খুলনা মেডিকেল কলেজ থেকে নিজে প্রাইভেট কার ড্রাইভ করে নড়াইল ফেরার পথে সড়ক দুর্ঘটনায় মারাত্নকভাবে আহত হয়। প্রথমে তাকে খুলনা সিটি মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। পরে উন্নত চিকিৎসার জন্য ঢাকা পিজি হাসপাতালে স্থানান্তর করা হয়।

তিনি খুলনা মেডিকেল কলেজের সহকারী অধ্যাপক অর্থোপেডিক বিশেষজ্ঞ চিকিৎসক এবং নড়াইল জেলা স্বাধিনতা চিকিৎসা পরিষদ এর সাধারণ সম্পাদক এবং সাবেক বিএমএ এর জেলা কমিটির সাধারন সম্পাদক ছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, ২ মেয়ে ও ১ ছেলেসহ বহু আত্মীয়-স্বজন ও গুনগ্রহী রেখে গেছেন।

তিনি নড়াইল পৌরসভার ভওয়াখালি গ্রামের বাসিন্দা। ডাঃ আব্দুল কাদের জসিম ৯০ দশক থেকে নড়াইল সদর হাসপাতালে চিকিৎসা সেবা দিয়ে গেছেন। সুচারুরুপে এ হাসপাতালকে একটি শক্ত ভীতের উপর দাড় করিয়েছিলেন তিনি। দীর্ঘদিন একই যায়গায় থাকার ফলে জনপ্রিয়তা এবং ভালোবাসা পেয়েছেন অনেক। তাঁর বলিষ্ঠ নেতৃত্ব নড়াইল সদর হাসপাতালের চিকিৎসক ও নার্সদের স্বার্থ সংরক্ষণ করেছে।