দিরাইয়ে সম্মেলনে ব্যক্তির ‘মৃত্যু’ নিয়ে যা বললেন ওবায়দুল কাদের

13

সুনামগঞ্জের দিরাই উপজেলায় আওয়ামী লীগের সম্মেলনে মারামারির ঘটনায় একজনের মৃত্যু হওয়ার তথ্য সত্য নয় বলে দাবি করেছেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেছেন, সম্মেলনকে কেন্দ্র করে ওখানে ছোটখাটো একটা ঘটনা ঘটেছিল। কিন্তু পত্র পত্রিকায় আসা একজনের মারা যাওয়ার খবর অসত্য।

মঙ্গলবার (১৫ নভেম্বর) বিআরটিএ’র সদর কার্যালয়ের জাতীয় সড়ক নিরাপত্তা কাউন্সিলের ২৯তম সভা শুরু আগে তিনি সাংবাদিকদের উদ্দেশ্যে এসব কথা বলেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, সম্মেলনের আশেপাশে কোথাও এ ধরনের ঘটনা ঘটেনি। আমি পুলিশ সুপারের সঙ্গে কথা বলছি।

ওবায়দুল কাদের বলেন, একটা ঘটনা ঘটেছে তা হলো একটা লোক দুবাই থাকে। সে দেশে আসছে। তিনি স্ট্রোক করেছেন। ৩টা বাজে তার পরিবার তাকে হাসপাতালে নিয়ে গেছে, পরে মারা গেছেন ওই ব্যক্তি। এর সঙ্গে সম্মেলনের কোনো রিলেশন (সম্পর্ক) নেই। কোনোভাবেই সম্মেলনের সঙ্গে এ ঘটনা যুক্ত না।

সাংবাদিকদের বন্ধু আখ্যায়িত করে তাদের উদ্দেশে সেতুমন্ত্রী বলেন, এভাবে পুরোপুরি না জেনে যদি নিউজ করেন, কেউ সম্মেলনে মারা গেলে তো প্রমাণ থাকবে। লোকটা স্ট্রোক করেছে, আপনারা (সাংবাদিক) খবর নেন।

সম্প্রতি ছয়টি জেলা সম্মেলনে অংশ নেওয়ার কথা জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, কোনো সম্মেলনে আমাদের এ ধরনের গোলমাল হয়েছে? একটা জেলা সম্মেলন কুমিল্লা যেটা হয়েছে সেটা সম্মেলন থেকে অনেক দূরে। ওই চৌরাস্তার মোড়। তাও তো সেখানে মারামারিও হয়নি। কিছুই হয়নি। পটকা পাটকা ফুটিয়েছে। তাও সম্মেলন ভেন্যু থেকে দূরে। এগুলো আপনারা একটু খেয়াল রাখবেন।

বিরোধী দল বিএনপির বিভাগীয় সমাবেশের প্রতি ইঙ্গিত দিয়ে এই আওয়ামী লীগ নেতা বলেন, বিরোধী দল হলে ৪ দিন আগে আসতেছে, লঞ্চে আসতেছে, নৌকায় আসতেছে পায়ে হেঁটে আসতেছে। দেন, এটা আপনাদের ইচ্ছা। আমাদের এগুলো বারণ নেই। এগুলো আপনাদের ব্যাপার, পত্রিকার পলিসির ব্যাপার। কিন্তু আমাদের সম্পর্কে মিথ্যা খবর দেওয়া থেকে বিরত থাকবেন। এটা আমার অনুরোধ। ইটস অ্যা ফলস। এখন আপনারা খবর নিতে পারেন। কি কারণে লোকটার মৃত্যু হয়েছে।