নড়াইলে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহের উদ্বোধন

24

নড়াইলকণ্ঠ : নড়াইলে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহের উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার (১৫ নভেম্বর) দুপুরে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অফিস প্রাঙ্গনে ‘‘দুর্ঘটনা-দুর্যোগ হ্রাস করি, বঙ্গবন্ধুুর সোনার বাংলা গড়ি’ এই শ্লোগানকে সামনে রেখে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহের উদ্বোধন করেন প্রধান অতিথি নড়াইল জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুরর রহমান।

উদ্বোধনী অনুষ্ঠানে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স নড়াইলের উপ-সহকারী পরিচালক মাহবুব আলমের সভাপতিত্বে সচেতনতামূলক আলোচনা সভা অনুষ্ঠানে বক্তব্য তুলে ধরেন বিশেষ অতিথি নড়াইল পৌরসভার মেয়র আনজুমান আরা, আঞ্চলিক পাসপোর্ট অফিস নড়াইলের উপ সহকারী পরিচালক মোঃ মাসুম বিল্লাহ, জেলা ক্রীড়া অফিসার মোঃ কামরুজ্জামান প্রমুখ।

উদ্বোধনী আলোচনা সভা শেষে অগ্নিকান্ড প্রতিরোধে সচেতনামূলক মহড়া অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে সরকারী কর্মকর্তা, জনপ্রতিনিধি, গণমাধ্যমকর্মী, ব্যবসায়ী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অফিসের সদস্যবৃন্দ সহ বিভিন্ন শ্রেণীপেশার মানুষ অংশগ্রহণ করেন।

নড়াইল ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অফিসের স্টেশন অফিসার মাসুদ রানা জানান, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহের কর্মসূচির মধ্যে রয়েছে, সচেতনামূলক মহড়া, অগ্নিকান্ড সম্পর্কে সচেনত করতে বিভিন্ন এলাকায় গণসংযোগ, আগুন নেভানো প্রশিক্ষণ, ফায়ার সার্ভিস স্টেশনের নম্বর সম্বলিত সচেতনতামূলক লিফলেট বিতরণ বিতরণ করা হবে।