নড়াইলে ১৩ মাদকসেবী ও ব্যবসায়ীর আত্মসমর্পণ

398

নড়াইলকণ্ঠ ॥ স্বাভাবিক জীবনে ফিরে আসার প্রত্যয়ে নড়াইলে ১৩ মাদকসেবী ও ব্যবসায়ী আত্মসমর্পণ করেছে। নড়াইলের পুলিশ সুপারের মাদকমুক্ত নড়াইল জেলা গড়ার আহবানে সাড়া দিয়ে সদর উপজেলার কলোড়া ইউনিয়নের এসব মাদকসেবী ও ব্যবসায়ীরা আত্মসমর্পণ করে।
শনিবার (১ এপ্রিল) বেলা সাড়ে ১১টার দিকে পুলিশ সুপারের কার্যালয়ে আত্মসমর্পণকৃত মাদকসেবী ও ব্যবসায়ীদের ফুল দিয়ে বরণ করেন নড়াইলের পুলিশ সুপার সরদার রকিবুল ইসলাম।
এ সময় নড়াইলের সহকারী পুলিশ সুপার মোঃ মেহেদী হাসান, ডিবি পুলিশের ওসি মোঃ আশিকুর রহমান, কলোড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আব্বাস আলীসহ গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।
আত্মসমর্পণকৃতরা মাদক ব্যবসায়ীরা জানায়, তারা দীর্ঘদিন ধরে ফেনসিডিল, গাজা, ইয়াবাসহ অন্যান্য মাদক সেবন ও বিক্রি করতো। আর্থিক অস্বচ্ছলতা ও টাকার লোভে এ ব্যবসা করলেও এখন ভূল বুঝতে পেরে এ ব্যবসা ছেড়ে স্বাভাবিক জীবনে ফিরে আসছে।
এছাড়া মাদক সেবনও ছেড়ে দিয়ে স্বাভাবিক জীবন যাপন করতে চায়। পরিবারের সদস্যদের নিয়ে বেঁচে থাকার জন্য তারা সরকারী সহযোগিতা কামনা করেন।
এসময় নড়াইলের পুলিশ সুপার সরদার রকিবুল ইসলাম বলেন, ‘নড়াইল জেলাকে মাদকমুক্ত করার চ্যালেঞ্জ গ্রহণ করেছি। মাদক ব্যবসায়ীরা যত বড়ই শক্তিশালী হোক না কেন কোন ছাড় দেয়া হবে না। মাদকমুক্ত নড়াইল গড়তে তিনি সকলের আন্তরিক সহযোগিতা কামনা করেন।
নড়াইল জেলায় গত ২৩ ফেব্রুয়ারি থেকে মাদকবিরোধী অভিযান শুরু হয়েছে। প্রথম পর্যায়ে তিন মাসে নড়াইল পৌর এলাকা, সদরের শাহাবাদ ইউনিয়ন, লোহাগড়া উপজেলার লক্ষীপাশা ইউনিয়ন, কালিয়া উপজেলার ইলিয়াসাবাদ ইউনিয়ন ও নড়াগাতি থানার জয়নগর ইউনিয়নকে মাদকমুক্ত করার লক্ষ্যে অভিযান চলছে।