নড়াইলে শিশুদের ইসলামী সঙ্গীত প্রতিযোগিতা

796

নড়াইলকণ্ঠ: নড়াইলে শিশুদের ইসলামী সঙ্গীত (গজল) প্রতিযোগিতা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

মনিকা একাডেমি আয়োজনে ও সাবিব অটো গ্যালারী (সুজুকি শোরুম) এর সহযোগিতায় শনিবার (৫ নভেম্বর) সকাল ৯টায় জেলা শহরের পুরাতন বাসটার্মিনাল এলাকায় ডিজিটাল কম্পিউটার একাডেমি হল রুমে পবিত্র মিলাদুন নবী (সঃ) উপলক্ষে এ প্রতিযোগিতা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

মনিকা একাডেমির পরিচালক মোঃ সবুজ সুলতান এর পরিচালনায় ও একাডেমির উপদেষ্টা আবু সালেহ মোঃ স্বজল এর সভাপতিত্বে শহরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে আগত প্লেশ্রেণি থেকে ৫ম শ্রেণীর প্রায় অর্ধশতাধিক শিশু এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। দুই শাখায় বিজয়ী ১০শিশু কে পুরস্কার ও সনদপত্র প্রদান করা পাশাপাশি অংশগ্রহণকারী সকল শিশুকেই উৎসাহ যোগাতে শুভেচ্ছা পুরস্কার প্রদান করা হয়।

অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসাবে বক্তব্য রাখেন, সোনালী ব্যাংক নড়াইল শাখার ব্যবস্থাপক মফিদুল ইসলাম, সাবিব অটো গ্যালারী (সুজুকি শোরুম) এর পরিচালক ও বিশিষ্ট ব্যবসায়ী মোঃ আনিসুল আজম, বিশিষ্ট ব্যবসায়ী বীর মুক্তিযোদ্ধা মোঃ লিয়াকত হোসেন, পি.বি.এম মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক, কবি ও গবেষক মোঃ মিজানুর রহমান, আলকুবা আদর্শ বিদ্যালয়ের সহঃ প্রধান শিক্ষক তানিয়া সুলতানা, চিল্ড্রেন ভয়েস স্কুলের শিক্ষক শাবানা আজমী, হবখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিক কেয়া খানম, ইসলামী সঙ্গীতশিল্পী আক্তারুজ্জামান আজাদী,লোহাগড়া কামনা শিশু সেন্টার এর প্রধান শিক্ষক কবি কামনা ইসলাম। এসময় উপস্থিত ছিলেন আলকুবা আদর্শ বিদ্যালয়ের শিক্ষক আয়শা ইসলাম,মুক্তা খানম সুলতানা জ্যোতি প্রমুখ।

এ সময় মনিকা একাডেমির পরিচালক মোঃ সবুজ সুলতান বলেন, শিশুদের সুস্থ বিনোদন দিতে ও সম্পূর্ণ হৃদয়ের ভালো লাগা থেকে শিশুদের এই ইসলামী সঙ্গীত (গজল) প্রতিযোগিতার আয়োজন করা হয়। এর পাশাপাশি এবছর সাবিব অটো গ্যালারী (সুজুকি শোরুমের) সহযোগিতায় ৪র্থ আসর শেষ হলো।

তিনি আরও বলেন, আগামীতে যদি আমরা আবারো ভালো স্পন্সর পাই তাহলে ৫ম আসরটি স্কুল ভিত্তিক, শহরের বেশ কয়েকটি স্কুল নিয়ে আরো বড় ধারণের আয়োজন করবো, ইনশাআল্লাহ।