লিটনকে ব্যাট উপহার দিলেন কোহলি

17

ভারত-বাংলাদেশ ম্যাচ শেষ হয়েও যেন হচ্ছে না শেষ। ম্যাচে ফেক থ্রোর সেই ৫ রান পেনাল্টি না পাওয়ায় আলোচনা চলছে গতকাল বুধবার (২ নভেম্বর) রাত থেকেই। তবে এসবকে ছাপিয়ে এবার ক্রিকেট পাড়ায় নতুন খবর এলো— লিটন দাসকে একটি ব্যাট উপহার দিয়েছেন ভারতের তারকা ক্রিকেটার বিরাট কোহলি। গতকাল ম্যাচ শেষে বাংলাদেশের ডাইনিং হলে নিজেই হাজির হয়েছিলেন ভারতের এই সুপারস্টার। এরপরই লিটনকে দিয়েছেন উপহার।

বৃহস্পতিবার (৩ নভেম্বর) অস্ট্রেলিয়ায় সাংবাদিকদের সঙ্গে কথা বলার এক পর্যায়ে এ তথ্য জানিয়েছেন দলের সঙ্গে থাকা বিসিবির অপারেশন্স চেয়ারম্যান জালাল ইউনুস।

তিনি বলেন, দেখেন লিটন দাস একজন ক্লাসিক ক্রিকেটার। আপনি শটগুলো দেখেন সে ক্লাসিক শট খেলে যেকোনো ফরম্যাটেই। টেস্ট ও ওয়ানডেতে সে ভালো খেলে। ইদানিং সে টি-টোয়েন্টিতেও ভালো খেলছে। খুব খুশি হয়েছি। আর আমরা যখন বসে ছিলাম ডাইনিং হলে দেখলাম কোহলি এসে একটা ব্যাট উপহার দিয়ে গেল তাকে। অবশ্যই এটা অনেক বড় অনুপ্রেরণা।

এর আগে গতকাল সংবাদ সম্মেলনে লিটনের ভূয়সী প্রশংসা করেন ভারতের ওপেনার লোকেশ রাহুল। এই উইকেটরক্ষম-ব্যাটার জানান, লিটন এমন ব্যাটিং করছিল যে তাদের কোনো পরিকল্পনাই কাজে লাগছিল না। এমনকি লিটনের এই ধরনের ইনিংস বোলিং ও ফিল্ডিংকে ভীষণ চাপে ফেলে দেয় বলে মনে করেন ভারতীয় এই ওপেনার।

রাহুল বলেন, প্রথম ৬ ওভারে আমাদের পরিকল্পনার কিছুই কাজে লাগছিল না। আমার মনে হয়, লিটন দাস ভিন্ন রকমের এক ইনিংস খেলেছে। এই ধরনের ইনিংস বোলিং ও ফিল্ডিংকে ভীষণ চাপে ফেলে দেয়। সে একদম যথাযথ ক্রিকেট শট খেলছিল। আমাদের বোলারদের ভালো বলেও সে মেরে দিচ্ছিল। এই ইনিংস আমাদের চাপে ফেলে দিয়েছিল।