অর্থের বিনিময় মিলবে টুইটারের ভেরিফায়েড অ্যাকাউন্ট

32

ইলন মাস্ক মানেই নিত্য নতুন ব্যবসায়িক ধারণা। সেটা টুইটার কিনে আবারও প্রমাণ দিলেন তিনি। কেনার পর টুইটারের আমূল পরিবর্তন আনছেন এই ধনকুবের। টুইটের শব্দের সীমা বাড়ানোর পর, এবার আরও এক নতুন সিদ্ধান্ত নিতে চলেছেন তিনি।

দ্য ভার্জের এক প্রতিবেদনে বলা হয়েছে, ভেরিফায়েড টুইটার ব্লু অ্যাকাউন্ট পেতে, টাকা দিতে হবে ব্যবহারকারীদের।

টুইটার ব্লু হলো একটি বিশেষ সাবস্ক্রিপশন। এ জন্য মাসে ৪.৯৯ ডলার খরচ করতে হবে। এরফলে অতিরিক্ত কিছু ফিচার্স আনলক হয়ে যাবে। ইলনের আগে থেকেই টুইটার ব্লু রয়েছে। এই টুইটার ব্লু-এর মাধ্যমে ব্যবহারকারীদের ভেরিফিকেশনও করা হয়।

প্রতিবেদন অনুসারে, টুইটার ব্লু সাবস্ক্রিপশনের জন্য ১৯.৯৯ ডলার চার্জ করার পরিকল্পনা রয়েছে। বর্তমান পরিকল্পনা অনুযায়ী, ইতিমধ্যেই ভেরিফায়েড ব্যবহারকারীদের প্ল্যানে সাবস্ক্রাইব করার জন্য ৯০ দিন সময় রয়েছে। না করলেই নীল টিক চিহ্নটি হারিয়ে যাবে। আগামী ৭ নভেম্বর নাগাদ এটি চালু হতে পারে।

এদিকে টুইটারের ব্লু সাবস্ক্রিপশনটি প্রায় এক বছর আগে চালু করা হয়েছিল। এই সাবস্ক্রিপশন থাকলে টুইটারে বিভিন্ন পাবলিশার্সের অ্যাড ছাড়া আর্টিকেল পড়া যায়। এছাড়াও অ্যাপটিতে অন্যান্য নানা পরিবর্তন করা হয়েছে। ভিন্ন রঙের হোম স্ক্রিন আইকন থাকে। ইলন মাস্ক চাইছেন সংস্থার সামগ্রিক আয়ের অর্ধেকই যেনো এই সাবস্ক্রিপশন থেকে আসে।