বলিউডের নায়কদের নিয়ে বিস্ফোরক মন্তব্য সোহার!

28

হৃতিক রোশন ও সাইফ আলি খান অভিনীত বহুল প্রতীক্ষিত সিনেমা ‘বিক্রম বেদা’ শুক্রবার মুক্তি পাচ্ছে। ছবিতে এই দুই নায়ককে একে অপরের বিরুদ্ধে লড়াই করতে দেখা যাবে। যেখানে ‘বিক্রম’ চরিত্রে থাকবেন সাইফ ও ‘বেদা’ চরিত্রে থাকবেন হৃতিক। মুক্তির আগেই বলিউডে একাধিক নায়কের সিনেমা নিয়ে বিস্ফোরক মন্তব্য করেছেন সাইফ আলি খানের বোন সোহা আলি খান।

বলিউডে দুই নায়কের সিনেমার সংখ্যা একেবারেই কম। যেখানে দক্ষিণী ছবিতে দুই নায়ক দেখা যায় হরহামেশাই। বলিউডে কেনো এমন হয় না? সম্প্রতি এক সাক্ষাৎকারে সোহা আলি খান জানান, ‘আমি এমন সেটেও কাজ করেছি যেখানে অনেককেই ভালো লাগেনি। তখন বই পড়ে সময় কাটাতাম। আবার এমন মানুষের সঙ্গেও কাজ করেছি যাদের সঙ্গে দারুণ জমেছে। তাদের মধ্যে অনেকেই খুব উদার, কেউ হয়তো আবার কম উদার।’

দু’জন নায়ক একসঙ্গে কাজ করতে গেলে সমস্যাটা আসলে কোথায় হয়? এর ব্যাখ্যায় সোহা বলেন, ‘কখনো কখনো এরকমও হয় সমান গুরুত্ব দিয়ে কোনো স্ক্রিপ্ট আপনার সামনে প্রকাশ করা হল। আপনি রাজিও হয়ে গেলেন। এবার কাজের সময় বুঝতে পারলেন মোটেও সেভাবে হচ্ছে না। প্রত্যেকেই নিজের প্রতিনিধিত্ব করতে চায়। নিজেকে গুরুত্ব দিতে চায়। আপনার ভিতরে থাকা সত্তা আপনাকে তখন প্রশ্ন করবেই যে আপনাকে আগে কি প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল।’

এর আগে করণ জোহর আর অক্ষয় কুমারের মুখে অনেকবার এই কথা শোনা গিয়েছে। তারাও জানিয়েছেন হিরোরা একসঙ্গে একটা ছবিতে কাজ করতে চান না, কারণ তাদের মধ্যে নিরাপত্তাহীনতা কাজ করে। ওই বুঝি আরেকজন ভালো চরিত্র পেয়ে গেলো। সোহাও কি এই কথাই মেনে নিলেন? তিনি বললেন ইন্ডাস্ট্রির দুজন নায়ক একসঙ্গে ছবিতে কাজ করতে চান না, তবে নায়িকারা কিন্তু সেটা করে নেন।

উল্লেখ্য, আলি আব্বাস জাফর পরিচালিত ‘বড়ে মিয়া ছোটে মিয়া’ ছবিতে অক্ষয় কুমার ও টাইগার শ্রফকে একসঙ্গে কাজ করতে দেখা যাবে।