কালিদাস ট্যাঙ্কি পুকুরের নাম পরিবর্তন:‘লাল মিয়া পুকুর বিউটিফিকেশন’ কাজের ভিত্তিপ্রস্তর উদ্বোধন

119

নড়াইলকণ্ঠ ॥ নড়াইলের ঐতিহ্যবাহী (পৌরভবনের পিছনে) কালিদাস ট্যাঙ্কির পুকুরের নাম পরিবর্তন করে ‘লাল মিয়া পুকুর বিউটিফিকেশন’ নাম দিয়ে উদ্বোধন করা হয়েছে প্রকল্পের নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর।

শুক্রবার (২৩ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে এই প্রকল্প কাজের উদ্বোধন করেছেন নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফী বিন মোর্ত্তজা। প্রকল্পে ব্যয় ধরা হয়ে প্রায় ৬ কোটি টাকা। এ অর্থে পুকুরকে ঘিরে নির্মাণ করা হবে ওয়াকওয়ে ও নানা সৌন্দর্যবর্ধন স্থাপনা। এ কাজের ঠিকাদারী প্রতিষ্ঠান হিসেবে রয়েছে মেসার্স ইন্ডেন প্রাইজ।

‘লাল মিয়া পুকুর বিউটিফিকেশন’ প্রকল্পের নির্মাণ কাজ সম্পর্কে ঠিকাদারী প্রতিষ্ঠানের স্বত্বাধিকারি মো: রেজাউল আলমের নিকট জানতে চাইলে তিনি জানান, টেন্ডার সিডিউলে প্রায় ৬ কোটি টাকা ব্যয়ে পুকুর পাড়ে ওয়াকওয়ে, পুকুর সংস্কার, নানা ধরণের সৌন্দর্যবর্ধন স্থাপনা করা হবে। তবে পুকুর পাড়ে ওয়াকওয়ে করার মতো কোন স্পেস নেই। আমি এ সর্ম্পকে কর্তৃপক্ষকে বলেছি স্পেস না হলে ওয়াকওয়ে করা মুশকিল হবে।

তিনি আরও বলেন কালিদাস ট্রাঙ্কি পুকুরের নাম পরিবর্তন করে ‘লাল মিয়া পুকুর বিউটিফিকেশন’ নাম নিয়েও কথা উঠেছে।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, জেলা আওয়ামীলীগের সভাপতি ও জেলা পরিষদ নির্বাচনে আওয়ামীলীগ মনোনিত চেয়ারম্যান প্রার্থী অ্যাডভোকেট সুবাস চন্দ্র বোস, পৌরসভার মেয়র আঞ্জুমান আরা, প্যানেল মেয়র কাউন্সিলর কাজী জহিরুল হক, একাজের ঠিকাদার ও সমাজসেবক মো: রেজাউল আলমসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ।