মহিলা সমিতিতে ‘সুন্দর স্বর্ণালী সন্ধ্যায়’ গান শোনাবেন তারা

13

কাছাকাছি সময়ের দুই সংগীতশিল্পী আতিক বাবু ও আলম আরা মিনু। নব্বইয়ের দশকের শুরুর দিকে সংগীতাঙ্গনে বেশ সাড়া জাগান তারা। উপহার দেন একাধিক জনপ্রিয় গান। তবে এক সময় দুজনই গান থেকে কিছুটা দূরে সরে যান। আতিক বাবু ও আলম আরা মিনু এবার একমঞ্চে গান শোনাতে আসছেন।

শুক্রবার (২৩ সেপ্টেম্বর) রাজধানীর বেইলি রোডে অবস্থিত বাংলাদেশ মহিলি সমিতির ড. নীলিমা ইব্রাহীম মিলনায়তনে আয়োজন করা হয়েছে দুই শিল্পীর বিশেষ সংগীত সন্ধ্যার। যার নাম দেওয়া হয়েছ ‘সুন্দর স্বর্ণালী সন্ধ্যায়’। অনুষ্ঠানে হারানো দিনের কিছু কালজয়ী গানের পাশাপাশি নিজেদের গাওয়া জনপ্রিয় গানগুলো গেয়ে শোনাবেন আতিক বাবু ও আলম আরা মিনু।

অনুষ্ঠানটির আয়োজন করেছে তারানা সাংস্কৃতিক বিকাশ কেন্দ্র। অনুষ্ঠানটি উপভোগ করতে ভক্তদের আমন্ত্রণ জানিয়েছেন দুই শিল্পী।

এই আয়োজন প্রসঙ্গে আতিক বাবু বলেন, ‘আমরা যারা গানের মানুষ তাদের জন্য এ ধরনের আয়োজন খুব পছন্দের। এসব অনুষ্ঠানে একজন শিল্পী নিজের মতো করে শ্রোতাদের গান শোনাতে পারে। তারানা সাংস্কৃতিক বিকাশ কেন্দ্রকে ধন্যবাদ আলম আর মিনু আর আমাকে নিয়ে এমন একটি আয়োজন করার জন্য। আশাকরি গানে গানে দারুণ একটা সময় কাটবে।’

উল্লেখ্য, ১৯৯২ সালে সাউন্ডটেক থেকে প্রকাশ পায় আতিক বাবুর প্রথম একক অ্যালবাম। এরপর আরও পাঁচ-ছয়টি একক অ্যালবাম প্রকাশ করেন তিনি। কণ্ঠ দিয়েছেন বেশ কিছু মিক্সড অ্যালবামেও। এর মধ্যে উল্লেখযোগ্য ‘ভুলতে পারি না সাথী’, ‘কেমন আছো তুমি’, ‘একটাই প্রশ্ন আমার’, ‘আমার প্রিয় বান্ধবী’, ‘হার মেনেছি’ প্রভৃতি।

অন্যদিকে, আলম আরা মিনুর গাওয়া ‘যে মাটির বুকে ঘুমিয়ে আছে লক্ষ মুক্তি সেনা’ তাকে অনন্য এক উচ্চতায় নিয়ে আসে। এছাড়া ‘সোনা দানা দামি গহনা’সহ তার গাওয়া আরও বেশ কিছু গান শ্রোতাপ্রিয় হয়। কণ্ঠ দেওয়ার পাশাপাশি সুরকার হিসেবেও কিছু গান করেছেন তিনি।