বগুড়া জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী মান্নান কারাগারে

13

সরকারি কাজে বাধা, মারপিট ও হত্যাচেষ্টা মামলায় বগুড়া জেলা পরিষদ নির্বাচনের চেয়ারম্যান প্রার্থী ও ব্যবসায়ী আব্দুল মান্নান আকন্দের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠিয়েছেন আদালত। বুধবার (২১ সেপ্টেম্বর) বগুড়া সদর আমলি আদালতের অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আহমেদ শাহরিয়ার তারিক এ আদেশ দেন।

বিষয়টি নিশ্চিত করেছেন কোর্ট ইন্সপেক্টর সুব্রত ব্যানার্জী।

জানা যায়, গত ১৪ সেপ্টেম্বর রেলওয়ের কর্মচারী কল্যাণ ট্রাস্টের মার্কেটে গাড়ি পার্কিংয়ের জায়গায় অবৈধভাবে নির্মিত শতাধিক দোকান উচ্ছেদ করার সময় রায়হান আলী নামে এক কর্মচারীকে মারধর করেন। এ ঘটনায় হত্যাচেষ্টা, চুরি ও মারপিটের অভিযোগে আহত রায়হানের বাবা রেল কর্মচারী হায়দার আলী সরকার ওই মার্কেট নির্মাণের ঠিকাদার আব্দুল মান্নান আকন্দকে প্রধান আসামি করে ৫১ জনের বিরুদ্ধে বগুড়া সদর থানায় মামলা করেন। সেই মামলায় প্রধান আসামি হিসেবে জামিন নিতে বুধবার সকালে সদর আমলি আদালতে হাজির হন আব্দুল মান্নান আকন্দ। পরে উভয় পক্ষের শুনানি শেষে আদালত আব্দুল মান্নান আকন্দের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

আব্দুল মান্নান আকন্দের পক্ষের আইনজীবী রেজাউল করিম মন্টু বলেন, আদালতে জামিন আবেদন জানানো হয়েছিল। কিন্তু আদালত তা মঞ্জুর না করে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন।

বগুড়া কোর্ট ইন্সপেক্টর সুব্রত ব্যানার্জী বলেন, আদালতের আদেশ পাওয়ার পরই আব্দুল মান্নান আকন্দকে কারাগারে পাঠানো হয়েছে।