মা হারালেন অভিনেত্রী অপর্ণা ঘোষ

9

অভিনেত্রী অপর্ণা ঘোষের মা ঝর্ণা ঘোষ মারা গেছেন। রোববার (১৮ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৮টার দিকে চট্টগ্রামের ইউএসটিসি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

তথ্যটি নিশ্চিত করেছেন অপর্ণার ঘোষ নিজেই। দীর্ঘদিন ধরে কিডনি রোগে ভুগছিলেন অপর্ণার মা। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৮ বছর।

কান্নাজড়িত কণ্ঠে অপর্ণা বলেন, ‘আমার মা ও বাবা খুব চমৎকার একটা জোড়া ছিল। বাবাটা আমার খুবই নরম মনের মানুষ। হাসপাতালে মায়ের কষ্ট দেখে বাবাও খুব কষ্ট পাচ্ছিল। সান্ত্বনা এটুকু ছিল, চোখের সামনে তো আছে। কিন্তু মা তো আমার চলেই গেল। আমার বাবাটা একা হয়ে গেল। খুব একা হয়ে গেল। আমি কীভাবে বাবাকে সান্ত্বনা দেব।’

অপর্ণার মায়ের মৃত্যুকে শোক প্রকাশ করেছেন অভিনেত্রী মনিরা মিঠু, নির্মাতা শাফায়েতর মনসুর রানাসহ অনেকে।

২০০৬ সালে ‘লাক্স-চ্যানেল আই সুপারস্টার’ প্রতিযোগিতায় সেরা দশে জায়গা করে নেন অপর্ণা ঘোষ। এরপর তিনি বিজ্ঞাপনচিত্র, টেলিভিশন নাটকে অভিনয় করে পরিচিতি লাভ করেন।

২০০৯ সালে মোস্তফা সরওয়ার ফারুকী পরিচালিত ‘থার্ড পার্সন সিঙ্গুলার নাম্বার’ সিনেমার মাধ্যমে বড় পর্দায় পা রাখেন অপর্ণা ঘোষ। চার বছর বিরতি নিয়ে গাজী রাকায়েত পরিচালিত ‘মৃত্তিকা মায়া’ চলচ্চিত্রে অভিনয় করেন। ২০১৩ সালে ‘মৃত্তিকা মায়া’ এবং ২০২০ সালে ‘গণ্ডি’ চলচ্চিত্রের জন্য শ্রেষ্ঠ পার্শ্ব চরিত্রের অভিনেত্রী হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেন অপর্ণা ঘোষ।

তার অভিনীত অন্যান্য উল্লেযোগ্য চলচ্চিত্র হলো- ‘ভুবন মাঝি’, ‘মেঘমল্লার’, ‘সুতপার ঠিকানা’, ‘লিলিথ’ প্রভৃতি।