ইউসুফের কারণে বড় বিপদে বাবর

20

এশিয়া কাপের ফাইনালে হারের পর থেকেই দেশে তোপের মুখে আছে পাকিস্তান দল। অধিনায়ক বাবর আজমকেও শূলে চড়ানো হচ্ছে বেশ। তবে এবার তার বিপদটা বাড়ালেন তার ব্যাটিং কোচ। মোহাম্মদ ইউসুফের এক পোস্টের কারণে রীতিমতো তোপের মুখেই পড়ে গেছেন পাক অধিনায়ক।

বিরাট কোহলি আর বাবর আজমকে নিয়ে তুলনাটা ভারত-পাকিস্তানের ক্রিকেটাঙ্গনে কম হয় না। কোহলি শেষ এক দশক ধরে মাতিয়ে যাচ্ছেন ক্রিকেট বিশ্বকে, সে হিসেবে বাবরের সময় সবে শুরু হয়েছে। সেই দুইজনকেই এক ব্র্যাকেটে বন্দি করে ইউসুফ বিপদে ফেলেছেন পাক অধিনায়ককে।

সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে দুটো ছবি পোস্ট করেছেন মোহাম্মদ ইউসুফ। দু’টি ছবিতেই আছেন তার ছেলে। একটিতে তার ছেলের সঙ্গে রয়েছেন পাকিস্তানের অধিনায়ক বাবর। অন্যটিতে রয়েছেন কোহলি। টুইটারে করা ইউসুফের এই পোস্ট নিয়েই শুরু হয়েছে আলোচনা।

এশিয়া কাপের সময় ছেলের সঙ্গে ভারত-পাকিস্তানের দুই ব্যাটারের ছবি তোলেন ইউসুফ। নিজের পোস্টে তিনি লিখেছেন, ‘আধুনিক ক্রিকেটের দুই গ্রেটের সঙ্গে আমার পুত্র।’

ইউসুফের এই ক্যাপশনই বিপদে ফেলেছে বাবরকে। অনেকেই মনে করছেন কোহলির সঙ্গে বুঝি বাবরকে একই আসনে বসাতে চেয়েছেন ইউসুফ। বাবরকেও অনেকে বিরূপ মন্তব্য করেছেন এই পোস্টের পর। ছবি দু’টি এক সঙ্গে পোস্ট করার জন্য ইউসুফেরও সমালোচনা করেছেন অনেকে। উল্লেখ্য, ইউসুফ এখন পাকিস্তানের ব্যাটিং কোচ।

এশিয়া কাপ ফাইনালে শ্রীলঙ্কার কাছে পাকিস্তান হারার পর থেকেই পাকিস্তানের ক্রিকেটপ্রেমীরা বাবরদের উপর ক্ষুব্ধ। পাক ক্রিকেটে একের পর এক বিতর্ক সেই ক্ষোভকে আরও বাড়িয়েছে।

যদিও কোহলিকে বরাবরই শ্রদ্ধা করেন বাবর আজম। কোহলির খারাপ সময়েও তার পাশে দাঁড়িয়েছিলেন পাক অধিনায়ক। ভারতের সাবেক এই অধিনায়কের সঙ্গে তার ব্যক্তিগত সম্পর্কও বেশ ভাল। এরপরও ইউসুফের করা এই ছবি দুটি আবারও তার সঙ্গে অযথা তুলনার জন্ম দিয়েছে কোহলির।