মেজর (অব.) আবদুল মান্নান এমপির জন্মদিন পালিত

37

আবদুল মান্নান ১৯৪২ সালে নোয়াখালী জেলার সোনাপুরের দক্ষিণের চর শুল্যকিয়া ইউনিয়নের ইসহাকপুর গ্রামে এক প্রভাবশালী জমিদার পরিবারে জন্ম নেন। তার পিতার নাম ইসহাক মিয়া। চার ভাই চার বোনের মাঝে তিনি সবার বড়। তিনি নোয়াখালী জিলা স্কুল থেকে মাধ্যমিক পর্যায় শেষ করে ফেনী কলেজ থেকে উচ্চ মাধ্যমিক সম্পন্ন করেন। এরপর তিনি তদানীন্তন পাকিস্তান সামরিক বাহিনীতে যোগ দেন। ১৯৬২ সালে তিনি পাকিস্তান সামরিক শিক্ষালয় থেকে ডিগ্রি পাস করেন।

বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধের পর আবদুল মান্নান পাকিস্তান সামরিক বাহিনী ছেড়ে বাংলাদেশ সামরিক বাহিনীতে যোগদান করেন। ১৯৭৪ সালে সামরিক বাহিনী থেকে অবসর গ্রহণ করেন। অবসর গ্রহণের পর আজিম মান্নান গার্মেন্টস নামে ব্যবসা প্রতিষ্ঠান প্রতিষ্ঠা করেন। বর্তমানে যা সানম্যান গ্রুপ নামে পরিচিত। যাদের হাত ধরে দেশে তৈরি পোশাক খাতের যাত্রা হয়েছিল তাদের অন্যতম মেজর (অব.) আবদুল মান্নান।

মেজর (অব:) আবদুল মান্নান একজন বাংলাদেশি রাজনীতিবিদ ও শিল্পোদ্যক্তা। তিনি ১৯৯১, ফেব্রুয়ারি ১৯৯৬ ও ২০০১ সালের জাতীয় সংসদ নির্বাবনে ঢাকা-১০ আসন থেকে বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) মনোনয়নে সংসদ সদস্য নির্বাচিত হন এবং বর্তমানে  তিনি বিকল্পধারা বাংলাদেশের সংসদ সদস্য ।

বিকল্পধারা বাংলাদেশ কুমিল্লা উত্তর জেলা শাখার আয়োজনে বিকল্পধারা বাংলাদেশের মহাসচিব  মেজর (অব.) আবদুল মান্নান এমপির  ৮২তম জন্মদিন পালন করা হয়েছে। বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) সন্ধ্যায় বিকল্পধারা বাংলাদেশের  কেন্দ্রীয় কার্যালয়ে এ জন্ম দিন পালন করা হয়। প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিকল্পধারা বাংলাদেশের মহাসচিব  মেজর (অব.) আবদুল মান্নান এমপি।

উপস্থিত ছিলেন বিকল্পধারা বাংলাদেশের সহসভাপতি মহসীন চৌধুরী, ওবায়দুর রহমান মৃধা, সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার ওমর ফারুক, বিকল্প যুবধারার সভাপতি আসাদুজ্জামান বাচ্চু, সহ দপ্তর সম্পাদক আমিনুল ইসলাম বুলু, আয়োজক এবিএম হোসাইন আহমেদ সরকার প্রমূখ।