নড়াইলে জেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের মনোনয়নপত্র জমা

60

স্টাফ রিপোর্টার : আসন্ন জেলা পরিষদের নির্বাচনে মনোনয়নপত্র জমার শেষ দিনে নড়াইলে চেয়ারম্যান, সাধারণ সদস্য ও সংরক্ষিত সদস্য পদে মনোনয়ন পত্র জমা দিচ্ছেন প্রার্থীরা। শেষ তথ্য পাওয়া পর্যন্ত চেয়ারম্যান পদে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনিত প্রার্থী অ্যাডভোকেট সুবাস চন্দ্র বোসসহ ৩ জন মনোনয়ন জমা দিয়েছেন।

বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) বিকেল পর্যন্ত জেলা নির্বাচন ও জেলা রিটার্নিং কর্মকর্তার (ডিসি) কার্যালয়ে চলে এ মনোনয়ন জমা। তথ্য নিশ্চিত করেছেন, জেলা নির্বাচন কর্মকর্তা জসিম উদ্দিন।

জেলা নির্বাচন কার্যালয়ের তথ্যমতে, আসন্ন জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৩জন, সাধারণ সদস্য পদে ১৪ জন এবং সংরক্ষিত সদস্য পদে মনোনয়ন পত্র জমা দিয়েছেন ০৭ জন। এরমধ্যে মনোনয়ন জমা দেওয়ার শেষ দিন বৃহস্পতিবার দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ে জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং অফিসার মোহাম্মদ হাবিবুর রহমানের নিকট মনোনয়নপত্র জমা দেন নড়াইল জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক জেলা পরিষদের প্রশাসক অ্যাডভোকেট সুবাস চন্দ্র বোস এবং জেলা নির্বাচন অফিসার ও সহকারি রিটার্নিং অফিসার জসিম উদ্দিনের নিকট মনোনয়নপত্র জমা দেন বর্তমান জেলা পরিষদ প্রশাসক সুলতান মাহমুদ বিপ্লব এবং স্বতন্ত্র (বিদ্রোহী) প্রার্থী সাবেক লোহাগড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সাবেক লোহাগড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান এবং সাবেক নোয়াগ্রাম ইউনিয়ন পরিষদের বার বার নির্বাচিত চেয়ারম্যান সৈয়দ ফয়জুল আমির লিটু। এসময় স্ব স্ব প্রার্থীদের সমর্থকরা উপস্থিত ছিলেন।

এছাড়া সাধারণ সদস্য ও সংরক্ষিত সদস্য পদে মনোনয়ন পত্র জমা দেন প্রার্থীরা।

আগামী ১৭ অক্টোবর দেশের ৬১টি জেলা পরিষদের ভোট অনুষ্ঠিত হবে। তফসিল অনুযায়ী মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ছিল আজ ১৫ সেপ্টেম্বর, মনোনয়নপত্র বাছাই ১৮ সেপ্টেম্বর, মনোনয়নপত্র বাছাইয়ের বিরুদ্ধে আপিল দায়েরের সময় ১৯ থেকে ২১ সেপ্টেম্বর, আপিল নিষ্পত্তি ২২ থেকে ২৪ সেপ্টেম্বর, প্রার্থীতা প্রত্যাহারের শেষ সময় ২৫ সেপ্টেম্বর। প্রতিক বরাদ্দ ২৬ সেপ্টেম্বর। এ জেলায় ভোটার রয়েছে ৫৫২টি।