চার দাবিতে মুক্তিযুদ্ধ মঞ্চের প্রতিবাদ সমাবেশ

24

বিএনপি-জামায়াতের শাসনামলে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় সারা দেশে একযোগে বোমা হামলা, অগ্নি সন্ত্রাস, জঙ্গিবাদ, গুম-খুন, ধর্ষণ ও নির্যাতনের বিচারসহ চার দফা দাবিতে প্রতিবাদ সমাবেশ ও তথ্যচিত্র প্রদর্শনীর আয়োজন করেছে বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ।

রোববার (৪ সেপ্টেম্বর) বিকেল ৪টায় রাজধানীর শাহবাগস্থ জাতীয় জাদুঘরের সামনে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

প্রতিবাদ সমাবেশে বিএনপি-জামায়াত জোট সরকারের আমলে নির্যাতনের শিকার পূর্ণিমা রাণী শীল বলেন, ২০০১-০৬ সাল পর্যন্ত যেসব নারকীয় ঘটনা ঘটেছে, সেগুলো এদেশের মানুষ কখনোই ভুলবে না। ভুলতে পারবেও না।

তিনি বলেন, তারেক রহমানকে কাদের সঙ্গে মানায় জানেন? যারা টিকটক পার্টি, যারা হিরো আলমের মতো, তাদের সঙ্গে। বিএনপি এই টিকটকারকে দেশে আসার আমন্ত্রণ জানাচ্ছে। তারা মিছিল-মিটিংয়ে টিকটক করছে, আনন্দ উল্লাস করছে। এত সাহস ওরা কোথায় পায়? সোনার বাংলায় তারা কীভাবে মাথা উঁচু করে দাঁড়াচ্ছে। কিভাবে তারা আনন্দ-উল্লাস করছে? বিএনপি-জামায়াতের এত শক্তি- প্রধানমন্ত্রী শেখ হাসিনা কি সেটা দেখছেন না?

পূর্ণিমা রাণী শীল আরও বলেন, তারা যেসব কাজ করেছে, সেজন্য তাদের হাত-পা ভেঙে দেওয়া উচিত। কিন্তু আমরা সেটা করব না। এখন সময় এসেছে, কীভাবে তাদের দমানো যায় সেটা নিয়ে ভাবার।

বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চের সভাপতি আমিনুল ইসলাম বুলবুলের সভাপতিত্বে অনুষ্ঠানে সঞ্চালনা করেন সংগঠনটির সাধারণ সম্পাদক আল মামুন।