‘ইভিএমে ভোট সুষ্ঠু হবে, কোনো সন্দেহ নেই’

16

নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আহসান হাবিব খান বলেছেন, সব দলের অংশগ্রহণে সুষ্ঠুভাবে আগামী নির্বাচন অনুষ্ঠিত হবে। এর জন্য যা যা করা দরকার নির্বাচন কমিশন করবে। ইভিএমে ভোট হবে সুষ্ঠু, ভোটকেন্দ্রে থাকবে সিসি ক্যামেরা।

শুক্রবার (২ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে যশোরের চৌগাছা পৌরসভা কার্যালয়ে হালনাগাদ ভোটার তালিকার ছবি তোলা কার্যক্রম পরিদর্শনকালে তিনি এসব কথা বলেন।

নির্বাচন কমিশনার আহসান হাবিব খান বলেন, ইভিএমে ভোট সুষ্ঠু হবে, এতে কোনো সন্দেহ নেই। যারা প্রশ্ন তুলছেন তারা না বুঝেই প্রশ্ন তুলছেন।

তিনি বলেন, ভোটকেন্দ্রে সিসি ক্যামেরা রাখা, বিএনসিসি, গার্লস গাইড রাখা ছাড়াও সাংবাদিকদের নির্বিঘ্নে প্রবেশের ব্যবস্থা করা হয়েছে। এছাড়া দেশি-বিদেশি পর্যবেক্ষকরা ভোটকেন্দ্র পরিদর্শন ও পর্যবেক্ষণ করবেন। এর থেকে আরও ভালো করে কীভাবে ভোটগ্রহণ করা যায় তেমন পরামর্শ পাওয়া গেলে প্রয়োজনে তা গ্রহণ করা হবে।

পরে পৌর মেয়রের কার্যালয়ে স্থানীয় শীর্ষ জনপ্রতিনিধি ও সুধীজনদের সঙ্গে মতবিনিময় করেন নির্বাচন কমিশনার আহসান হাবিব খান।

এ সময় অন্যান্যের মধ্যে চৌগাছা উপজেলা নির্বাহী কর্মকর্তা ইরুফা সুলতানা, যশোর জেলা নির্বাচন কর্মকর্তা আনিছুর রহমান, উপজেলা নির্বাচন কর্মকর্তা সেলিম রেজা, চৌগাছা উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ ড. মোস্তানিছুর রহমান, নারী ভাইস চেয়ারম্যান নাজনীন নাহার পপি, পৌর মেয়র নূর উদ্দিন আল মামুন হিমেল, চৌগাছা থানার ওসি সাইফুল ইসলাম সবুজ প্রমুখ উপস্থিত ছিলেন।