রাজনৈতিক ব্যক্তিত্বের মানুষের আস্থা ও বিশ্বাস খুবই গুরুত্বপূর্ণ : প্রধানমন্ত্রী

35

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, যেকোনো রাজনৈতিক ব্যক্তিত্বের মানুষের আস্থা ও বিশ্বাস খুবই গুরুত্বপূর্ণ। এটি ডেপুটি স্পিকার হিসেবে ফজলে রাব্বী মিয়া অর্জন করতে পেরেছিলেন। তাই দল পরিবর্তন করেও জয়ী হন। একটি জায়গা থেকে বার বার জয়ী হওয়া অর্থাৎ তার নিজস্ব জনপ্রিয়তা, মানুষের সাথে তার গ্রহণযোগ্যতা সেটা অতুলনীয়।

রোববার (২৮ আগস্ট) ফজলে রাব্বী মিয়ার মৃত্যুতে সংসদ অধিবেশনে আনা শোক প্রস্তাবের ওপর আলোচনাকালে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

ডেপুটি স্পিকার হিসেবে ফজলে রাব্বী মিয়া অত্যন্ত দক্ষতার সঙ্গে অর্পিত দায়িত্ব পালন করেছেন মন্তব্য করে সংসদ নেতা বলেন, ডেপুটি স্পিকার হিসেবে অত্যন্ত দক্ষতার সাথে অর্পিত দায়িত্ব পালন করেছেন। সাত বার এ সংসদে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। তার ছাত্র রাজনীতি থেকে যাত্রা শুরু। তিনি ছাত্রলীগ করেছেন। এরপর যুবলীগ করেছেন। আওয়ামী লীগ করেছেন। একটা সময় তিনি জাতীয় পার্টিতে যোগদান করেন। সেখান থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। তিনি বিভিন্ন সংসদীয় কমিটির সভাপতির দায়িত্ব পালন করেন।

প্রধানমন্ত্রী বলেন, জাতীয় পার্টির এমপি থাকার সময় আমার সঙ্গে মাঝে মধ্যে তার দেখা হতো, কথা হতো। তিনি ঘরের ছেলে ঘরে ফিরে আসতে চাইতেন। তাকে আমরা ডেপুটি স্পিকার নির্বাচিত করলাম।

সংসদের শোক প্রস্তাবের ওপর আলোচনায় বক্তব্য রাখেন- আমির হোসেন আমু, শেখ ফজলুল করিম সেলিম, বেগম মতিয়া চৌধুরী, শাজাহান খান, আবু সাঈদ আল মাহমুদ স্বপন, মাহবুব আরা গিনি, আ স ম ফিরোজ, অ্যাডভোকেট কামরুল ইসলামসহ অনেকে।