কোনো একটি দলকে ক্ষমতাসীন করতেই কাজ করছে ইসি : জিএম কাদের

21

অধিকাংশ রাজনৈতিক দলের মতামত উপেক্ষা করে আগামী সংসদ নির্বাচনে ১৫০ আসনে ইভিএমে ভোট নেওয়ার সিদ্ধান্ত নিয়ে নির্বাচন কমিশন নিজেকে প্রশ্নবিদ্ধ করেছে বলে দাবি করেছেন জাতীয় পার্টি চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের।

তিনি বলেন, মনে হচ্ছে নির্বাচন কমিশন সরকারের এজেন্ডা বাস্তবায়ন করছে। এখনও দেশের অনেক মানুষ প্রার্থীর নাম পড়তে পারে না। সাধারণ মানুষ প্রতীক দেখে নির্বাচনে ভোট দেয়।

বৃহস্পতিবার (২৫ আগস্ট) বিকেলে জাতীয় পার্টি চেয়ারম্যানের বনানীর কার্যালয়ে জাতীয় পার্টি ঢাকা মহানগর উত্তরের সম্মেলন প্রস্তুতি কমিটির এক সভায় এসব কথা বলেন তিনি।

জিএম কাদের বলেন, অধিকাংশ রাজনৈতিক দল ও সাধারণ মানুষ মনে করছে ইভিএম হচ্ছে, ভোট কারচুপির মেশিন। তাই রাজনৈতিক দল ও সাধারণ মানুষ নির্বাচনে ইভিএম চায় না।

এমন বাস্তবতায় ইভিএমে ভোট নেওয়ার সিদ্ধান্ত দুরভিসন্ধিমূলক। সাধারণ মানুষের ধারণা, কোনো একটি রাজনৈতিক দলকে ক্ষমতাসীন করতেই কাজ করছে নির্বাচন কমিশন।

জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য শফিকুল ইসলাম সেন্টু সভাপতিত্বে ও ভাইস চেয়ারম্যান জাহাঙ্গীর আলম পাঠানের উপস্থাপনায় এসময় বক্তব্য রাখেন পার্টির মহাসচিব মুজিবুল হক চুন্নু, চেয়ারম্যানের উপদেষ্টা মাহবুবুর রহমান লিপটন, যুগ্ম মহাসচিব সামছুল হক, সৈয়দ মঞ্জুর হোসেন প্রমুখ।