বিএনপি এতিমের টাকা লুট সহ দুর্নীতিতে ৫ বার চ্যাম্পিয়ন হওয়া একটি দল – শাজাহান খান এমপি

54

কে এম সাইফুর রহমান, বিশেষ প্রতিনিধি: বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য ও মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি শাজাহান খান এমপি বলেছেন, বিএনপি এতিমের টাকা আত্মসাৎ করেছে। দুর্নীতিতে ৫ বার চ্যাম্পিয়ন হয়েছে। জিয়া পরিবার বিদেশে অর্থ পাচার করেছে। খালেদা জিয়ার ছোট ছেলে আরাফাত রহমান কোকোর পাচার করা সেই অর্থ ফিরিয়ে আনাই তার প্রমাণ। স্বাধীনতা বিরোধী চক্র বঙ্গবন্ধু ও তাঁর আদর্শকে ধ্বংস করেছে। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার ওপরেও বারবার হত্যা চেষ্টা চালিয়েও ক্ষান্ত হয়নি চক্রটি। 

আজ সোমবার (২২ আগস্ট) দুপুরে গোপালগঞ্জ সদর উপজেলা প্রশাসনের আয়োজনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস -২০২২ উপলক্ষে বীর মুক্তিযোদ্ধাদের নিয়ে আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলের অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এসময় তিনি বঙ্গবন্ধু কন্যা, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের চলমান উন্নয়নের ধারা অব্যাহত রাখতে স্বাধীনতার স্বপক্ষের শক্তি বাংলাদেশ আওয়ামী লীগের সাথেই থাকার আহ্বান জানান। তিনি আরো বলেন, আওয়ামী লীগ সরকারের আমলে পদ্মা সেতু নির্মাণ সহ বঙ্গবন্ধু ট্যানেলের নির্মাণ কাজ দ্রুত গতিতে এগিয়ে চলেছে। দেশ আজ দূর্বার গতিতে এগিয়ে যাচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বীর মুক্তিযোদ্ধাদের যথাযথ মর্যাদায় অধিষ্ঠিত করতে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। আগামী জাতীয় নির্বাচনের আগে মুক্তিযোদ্ধাদের নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা একটি মহাসমাবেশ করবেন বলেও জানান তিনি। 

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা শাজাহান খান এমপির আপন ভাই বিশিষ্ট ব্যবসায়ী ও শিল্পপতি বীর মুক্তিযোদ্ধা আজিজুর রহমান (শিবু) খান। 

গোপালগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মহসিন উদ্দীন-এর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের প্রশাসক বীর মুক্তিযোদ্ধা চৌধুরী এমদাদুল হক, গোপালগঞ্জ সদর উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা শেখ লুৎফার রহমান বাচ্চু, জেলা মুক্তিযোদ্ধার সাবেক কমান্ডার মো. বদরুদ্দোজা বদর, জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা শেখ মো. রুহুল আমিন, শেখ মো. ইউসুফ আলী। গোপালগঞ্জ সদর উপজেলা সমবায় অফিসার মো. এনামুল হক তালুকদারের সঞ্চালনায় অনুষ্ঠানে বঙ্গবন্ধুর স্মৃতিচারণ করে বক্তব্য রাখেন, সাবেক থানা কমান্ডার আবুল কালাম মোল্লা, বীর মুক্তিযোদ্ধা সহিদুর রহমান মুন্সী, বীর মুক্তিযোদ্ধা আমান উল্লাহ মোল্লা, বীর মুক্তিযোদ্ধা মো. মজিবুর মোল্লা, বীর মুক্তিযোদ্ধা কাজী আমজাদ হোসেন, বীর মুক্তিযোদ্ধা মোসাদ্দেক হোসেন মুছা, বীর মুক্তিযোদ্ধা মেজবাহ উদ্দিন আহসান সহ আরো অনেকে।

আলোচনা সভা শেষে পবিত্র ফাতেহা ও দরুদ পাঠ শেষে গোপালগঞ্জ কোর্ট মসজিদের ইমাম মাওলানা মো. হাফিজুর রহমানের পরিচালনায় বঙ্গবন্ধু ও তাঁর পরিবারে নিহত সকল শহীদের রুহের মাগফেরাত কামনায়, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার সুস্বাস্থ্য এবং দীর্ঘায়ু কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়। পরে তবারক বিতরণের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।