খুলনা বিভাগের ১৩-১৫ ব্যাচের গেট টুগেদার ও প্রীতি ফুটবল ম্যাচ

46

উৎসবমুখর আয়োজনের মধ্যদিয়ে খুলনা বিভাগের এসএসসি ও এইচএসসি ১৩-১৫ ব্যাচের প্রীতি ফুটবল ম্যাচ ও গেট টুগেদার অনুষ্ঠিত হয়েছে। উৎসবে মিলিত হয় খুলনা বিভাগের বিভিন্ন জেলা হতে এসএসসি ২০১৩ ও এইচএসসি ২০১৫ ব্যাচের আগত শিক্ষার্থীরা।

গত শুক্রবার ( ১৯ই আগষ্ট ) সকাল ১০টায় যশোর আর্মি মেডিকেল কলেজ মাঠে অনুষ্ঠিত হয় খুলনা বিভাগ প্রীতি ফুটবল ম্যাচ। ম্যাচটিতে অংশ নেয় বাগেরহাট একাদশ ও ঝিনাইদাহ একাদশ। প্রায় ০১ ঘন্টার এই ম্যাচে ঝিনাইদাহ একাদশ ৬-১ গোলে বিজয়ী হওয়ার গৌরব অর্জন করে। ঝিনাইদাহ একাদশের হয়ে ম্যান অবদা ম্যাচ হন মোঃ ফারুক হোসেন।

এর পরপরই দুপুর ০২ টায় যশোর বিনোদিয়া ফ্যামিলি পার্কে গেট টুগেদার অনুষ্ঠিত হয়। এ সময় প্রাক্তন শিক্ষার্থীদের পদচারণায় মুখরিত হয়ে উঠে বিনোদিয়া ফ্যামিল পার্ক প্রাঙ্গন। নানা আয়োজনে মুখরিত ছিল অনুষ্ঠান। খুলনা বিভাগের বিভিন্ন জেলা থেকে প্রায় শতাধিক শিক্ষার্থী এতে অংশ নেন। বন্ধুদের কাছে পেয়ে আবেগ আপ্লুত হয়ে পড়েন অনেকে। পরিচিতি পর্ব, নাচ, গান, মধ্যাহ্ন ভোজ, কেক কাটা ও প্রীতি ফুটবল ম্যাচের পুরুষ্কার বিতরণীর মাধ্যমে দিনটি স্মরণীয় করে রাখেন প্রাক্তণ শিক্ষার্থীরা।

গ্রুপ এ্যাডমিন মোঃ আমিনুল্লাহ লিমন বলেন, এসএসসি-২০১৩ ও এইচএসসি-২০১৫ ব্যাচের সকল বন্ধুদের একত্রিত করা, বন্ধুদের পাশে দাঁড়ানো এবং বন্ধুরা একত্রিত হয়ে সামাজিক দায়বদ্ধতার কিছু দায়িত্ব পূরণ করার স্বপ্ন নিয়ে আমাদের যাত্রা শুরু। ইতিমধ্যে এই গ্রুপের বন্ধুরা সাহায্যের হাত বাড়িয়ে একে অপরের পাশে দাঁড়াচ্ছে, যার মধ্যে চিকিৎসা সেবায় সহযোগিতা ও জরুরী ভিত্তিতে রক্তদান, কুরআনুল কারিম খতম/ হাদিয়া, ত্রাণ বিতরণ, শীতবস্ত্র বিতরণ, পুলিশি ও আইনি সহযোগিতা অন্যতম। উল্লেখ্য ফেসবুক বর্তমানে কেবল ব্যক্তিগত যোগাযোগেরই মাধ্যমই নয়, বরং সমমনা ও সমসাময়িক মানুষদের যোগাযোগের অন্যতম মাধ্যমও বটে। ফেসবুকে এরকমই একটি বড় গ্রুপের নাম ‘এসএসসি ২০১৩-এইচএসসি ২০১৫ বাংলাদেশ’।

২০১৩ সালে এসএসসি ও ২০১৫ সালে এইচএসসিতে উত্তীর্ণদের গ্রুপ এটি। “প্রাণের প্রেমান্ধতায় হলাম জড়ে, বন্ধুত্বের প্রণয়ে সিক্ত তেরো পণেরো” এই শ্লোগান নিয়ে এ গ্রুপের যাত্রা শুরু হয় গত বছরের ১৬ সেপ্টেম্বর ২০১৯ সালে। পারস্পরিক যোগাযোগের জন্য গ্রুপটি নানা রকম উদ্যোগ নিয়ে কাজ করে চলেছে। গ্রুপের সদস্যদেরকে নিয়ে নিয়মিত গেট টুগেদারের আয়োজন করা হচ্ছে। খুলনা, বাগেরহাট, কুষ্টিয়া, যশোরে ইতিমধ্যে গেট টুগেদার সফলভাবে সম্পন্ন হয়েছে। আগামী ডিসেম্বর মাসে বাগেরহাটে বড় পরিসরে মিলনমেলার করার পরিকল্পনা রয়েছে। এছাড়াও ঝিনাইদাহ, সাতক্ষীরা, মাগুরা, নড়াইল ও মেহেরপুরে গেট টুগেদার করার পরিকল্পনা রয়েছে।

প্রীতি ফুটবল ম্যাচ ও গেট টুগেদার অনুষ্ঠানের আয়োজক হিসেবে দায়িত্ব পালন করেন তৌহিদ, আক্তারুল, আব্দুল্লাহ রুবেল, শাকিল, সবুজ, নিরব, জুয়েল শাহরিয়ার, ফারজানা, সোনিয়া, মিরাজ, সুমন হোসেন তানু, লিমনসহ প্রমুখ। এছাড়াও সার্বিক সহযোগিতায় ছিলেন মামুন তোপসে, ইসমাঈল, মোস্তাহিনসহ প্রমুখ।