চার্জশিটেও জ্যাকলিন ফার্নান্দেজের নাম

24

প্রতারক সুকেশ চন্দ্রশেখরের সঙ্গে ঘনিষ্ঠতার কারণে বড় অংকের আর্থিক কেলেঙ্কারির মামলায় আগেই নাম জড়িয়েছিল অভিনেত্রী জ্যাকলিন ফার্নান্দেজের। এবার ভারতের অর্থনৈতিক আইনকানুন প্রয়োগ ও আর্থিক অপরাধ দমনসংক্রান্ত সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) যে অভিযোগপত্র দিয়েছে তাতেও নাম রয়েছে জ্যাকলিন ফার্নান্দেজের।

গত কয়েকমাসে জ্যাকলিনকে কয়েকবার জিজ্ঞাসাবাদ করেছে ইডি। জুন মাসের শেষেও ইডির ম্যারাথন জিজ্ঞাসাবাদের মুখে পড়েছিলেন সুকেশের ‘গার্লফ্রেন্ড’ জ্যাকলিন।

ইডি সূত্রে খবর, অভিনেত্রী গ্রেপ্তার না হলেও তার বিদেশে যাতায়াত সম্পূর্ণ নিষিদ্ধ হবে। আগেও অভিনেত্রীকে দেশ ছাড়তে নিষেধ করেছিল ইডির বিশেষ আদালত, তবে শ্যুটিং-এর কাজে আদালতের কাছ থেকে বিশেষ অনুমতি নিয়ে বিদেশে গিয়েছিলেন এই শ্রীলঙ্কান সুন্দরী।

সম্প্রতি ইডি দিল্লি হাইকোর্টে এই মামলার চার্জশিট জমা দিয়েছে। তাতে অন্যতম অভিযুক্ত হিসেবে জ্যাকলিনের নাম উল্লেখ করা হয়েছে।

ইডি বলছে, সুকেশের কাছ থেকে মোট ৫ কোটি ৭১ লাখ টাকার উপহার পেয়েছেন জ্যাকলিন। এর মধ্যে ছিল ৫২ লাখ টাকার ঘোড়া, ৯ লাখ টাকার একটি পার্সিয়ান বিড়াল। এমনকি জ্যাকলিনের পরিবারের সদস্যরাও সুকেশের কাছ থেকে একাধিক উপহার পেয়েছেন বলে জানিয়েছে ইডি।

২০০ কোটির মামলা প্রকাশ্যে আসার পরই জ্যাকলিনের সঙ্গে সুকেশের অন্তরঙ্গ মুহূর্তের ছবি ছড়িয়ে পড়ে সোশ্যাল মিডিয়াতে।