লিজেন্ডস লিগে জায়ান্টসের হয়ে খেলবেন মাশরাফি,দলনেতা থাকবেন মরগান

98

নড়াইলকণ্ঠ ডেস্ক: লিজেন্ডস ক্রিকেট লিগের মূল টুর্নামেন্ট শুরুর আগে ভারতের স্বাধীনতার ৭৫ বছর উপলক্ষ্যে একটি বিশেষ ম্যাচ খেলবে ক্রিকেট কিংবদন্তিরা। ভারত ও বিশ্ব একাদশের মধ্যকার এই ম্যাচে খেলবেন বাংলাদেশের সাবেক অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা। এই ম্যাচে ওয়ার্ল্ড জায়ান্টসের হয়ে খেলবেন মাশরাফির দল, আর এই দলের নেতৃত্ব দিবেন বিশ্ব একাদশের বিশ্বকাপজয়ী অধিনায়ক ইয়ান মরগান।

তবে সোস্যাল মিডিয়ায় দেয়া এক স্ট্রাটাস থেকে জানাগেছে, লিজেন্ডস ক্রিকেট লীগের দ্বিতীয় আসরে প্রথমবারের মত খেলার প্রস্তাব পেলেও বাংলাদেশের সাবেক এই অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা এখনো সিদ্ধান্ত নেননি তিনি খেলবেন কিনা। তিনি বলেছেন, ‘আমি খেলার প্রস্তাব পেয়েছি। তবে এখনো কিছু জানাইনি। খেলব কি না, এখনো সিদ্ধান্ত নিইনি।’

লিজেন্ডস লিগ ক্রিকেট (এলএলসি) যাত্রা শুরু করেছে এ বছরই। এলএলসির প্রথম প্রতিযোগিতা হয়েছে এ বছরের জানুয়ারিতে, মাসকটে। সাবেক ক্রিকেটারদের নিয়ে আয়োজন করা এ লিগের দ্বিতীয় আসরটি, ভারতের ছয়টি শহরে আগামী ১৭ সেপ্টেম্বর থেকে ৮ অক্টোবর পর্যন্ত অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, চলতি বছর পালিত হচ্ছে ভারতের স্বাধীনতার ৭৫তম বর্ষ। এই উপলক্ষ্যে চলতি বছরের ১৫ সেপ্টেম্বর কলকাতার ইডেন গার্ডেন্সে একটি বিশেষ ম্যাচের আয়োজন করেছে লিজেন্ডস লিগ কর্তৃপক্ষ। এই ম্যাচে মুখোমুখি হবে ভারত ও বিশ্ব একাদশ। এই দুই দলের নাম রাখা হয়েছে যথাক্রমে ইন্ডিয়া মহারাজাস ও ওয়ার্ল্ড জায়ান্টস।

এই ম্যাচে ওয়ার্ল্ড জায়ান্টসের হয়ে খেলবেন সাবেক অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা এমপি। এছাড়াও আছেন সনাৎ জয়াসুরিয়া, মুত্তিয়া মুরালিধরন, জ্যাক ক্যালিস, হার্শেল গিবসের মতো তারকা ক্রিকেটাররাও। আর ওয়ার্ল্ড জায়ান্টসকে নেতৃত্ব দিবেন ইংল্যান্ডকে একমাত্র ওয়ানডে বিশ্বকাপ জেতানো অধিনায়ক ইয়ান মরগান। প্রতিপক্ষ দল ইন্ডিয়া মহারাজাসকে নেতৃত্ব দিবেন ভারতের সাবেক অধিনায়ক ও বর্তমান বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি।

দুই দলেই আছেন ১৭জন করে ক্রিকেটার। অর্থাৎ, এই ম্যাচে দেখা মিলবে মোট ৩৪ কিংবদন্তি ক্রিকেটারের। ভারতের স্বাধীনতা দিবস উপলক্ষ্যে এতোজন তারকা ক্রিকেটারকে একসাথে করতে পেরে বেশ গর্বিত লিজেন্ডস লিগ কর্তৃপক্ষ।
তথ্যসূত্র: sportsmail24.com