ওয়ারেন্টি দেখে সঠিক গিগাবাইট পণ্য কেনার আহ্বান

15

সংঘবদ্ধ একটি চক্র বাজারে নকল পণ্য আনছে দাবি করে স্মার্ট ওয়ারেন্টি দেখে গিগাবাইটের পণ্য কেনার আহ্বান জানিয়েছে প্রতিষ্ঠানটি।

শনিবার (৬ আগস্ট) রাজধানীর একটি হোটেলে ‘গিগাবাইট ইন্টেল ৬০০ সিরিজের মাদারবোর্ড বায়োস আপডেট’ বিষয়ক সংবাদ সম্মেলনে এই্ আহ্বান জানানো হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন গিগাবাইটের পরিবেশক প্রতিষ্ঠান স্মার্ট টেকনোলজিস (বিডি) লি. এর ডিসট্রিবিউশন বিজনেস ডিরেক্টর জাফর আহমেদ, চ্যানেল সেলস ডিরেক্টর মুজাহিদ আলবেরুনী সুজন এবং গিগাবাইট কান্ট্রি হেড খাজা মো. আনাস খান।
বাজারে সয়লাব নন-চ্যানেল গিগাবাইট পণ্যের বিষয়ে উদ্বেগ প্রকাশ করেন স্মার্টের পরিচালক জাফর আহমেদ। তিনি বলেন, কতিপয় অসাধু ব্যবসায়ী অবৈধ পথে ওয়্যারেন্টি বিহীন গিগাবাইট পণ্য বিভিন্ন দেশ থেকে আমদানি করে বাংলাদেশের বাজারে বিক্রি করছেন। যার ফলে, শুধুমাত্র গিগাবাইট এবং পরিবেশক হিসেবে শুধুমাত্র আমরাই ক্ষতিগ্রস্ত হচ্ছি না, মূল ক্ষতিগ্রস্ত হচ্ছেন ইউজাররা। তাই, আমি ইউজার এবং ক্রেতাদেরকে অনুরোধ করব, আপনারা গিগাবাইটের যেকোনো পণ্য কেনার আগে অবশ্যই স্মার্ট ওয়্যারেন্টি স্টিকার দেখে ক্রয় করবেন। কনফিউশন থাকলে সরাসরি আমাদের সঙ্গে যোগাযোগ করে জেনুইন চ্যানেলের পণ্য কিনা তা যাচাই করে নিন।

সংবাদ সম্মেলনে গিগাবাইট পণ্যের অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে কঠোর আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান বক্তারা।

অনুষ্ঠানের স্বাগত বক্তব্যে মুজাহিদ আল বেরুনী সুজন বলেন, গিগাবাইটের সঙ্গে স্মার্টের পথচলা প্রায় ১৮ বছরের। এ সময়ে, গিগাবাইটের গুণগতমানের পণ্য আর স্মার্টের সার্ভিস একসঙ্গে হয়ে দেশের বাজারে কাজ করছে।

খাজা মো. আনাস খান বলেন, ইন্টেলের নতুন জেনারেশনের প্রসেসরগুলোর পারফর্মেন্স সঠিকভাবে পাওয়ার জন্য গিগাবাইট তাদের ইন্টেল ৬০০ সিরিজের মাদারবোর্ডের বায়োস আপডেট প্রকাশ করেছে। গিগাবাইট সবসময়ই ইউজারদের সর্বোত্তম কর্মক্ষমতা, সামঞ্জস্যতা এবং অভিজ্ঞতা দিতে ইন্টেলের সঙ্গে কাজ করে।

সর্বশেষ বায়োস আপডেটগুলো গিগাবাইটের ওয়েবসাইটে পাওয়া যাবে বলে জানান তিনি। একটা সময় ছিল, যখন গিগাবাইট বলতে সবাই শুধু মাদারবোর্ড আর গ্রাফিক্স কার্ডকে বুঝতেন। কিন্তু, বর্তমানে কম্পিউটারের জন্য প্রয়োজনীয় প্রায় সকল পেরিফেরাল তৈরি করছে গিগাবাইট।