নড়াইলে নিখরচে ৩৫০ জনের চক্ষুসেবা

1

নড়াইল: নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের উদ্যোগে দিনব্যাপি নিখরচে ৩৫০ জনকে চক্ষু চিকিৎসাসেবা দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (৪ আগস্ট) সকাল ১০টায় নড়াইলকে অন্ধত্ব মুক্ত করতে খুলনা এনবিএস চক্ষু হাসপাতালের সার্বিক ব্যবস্থাপনায় শরীফ আব্দুল হাকিম ও নড়াইল এক্সপ্রেসের উদ্যোগে এ চক্ষুসেবা কার্যক্রমের উদ্বোধন করা হয়।

এ সময় সেখানে আসা রোগিদের নিখরচে চিকিৎসাসেবা দেওয়া হয়। এছাড়া ৮৬ জন ছানি পড়া রোগিকে অপারেশন, লেন্স স্থাপন ও চশমা দেওয়ার জন্য বাছাই করা হয়। তাদের মধ্যে থেকে প্রথম পর্যায়ে শুক্রবার (৫ আগস্ট) ৪০ জন এবং আগামি ১৩ আগস্ট দ্বিতীয় পর্যায়ে বাকিদের চোখের অপারেশন, লেন্স স্থাপন এবং চশমা দেওয়া হবে।

বিএনবিএস চক্ষু হাসপাতালের সহকারী সার্জন ডা. সেলিনা আক্তার এবং ডা. সুমন দিনব্যাপি এ চিকিৎসাসেবা প্রদান করেন।

অনুষ্ঠানে নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের সহ-সভাপতি শামীমূল ইসলাম টুলুর সভাপতিত্বে বক্তব্য দেন ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম অনিক, কোষাধ্যক্ষ মীর্জা নজরুল ইসলাম, এম এম কামরুল আলম, বিএনবিএস চক্ষু হাসপাতালের পাবলিক রিলেশন কর্মকর্তা মীর মিজানুর রহমান ও চক্ষু সেবা কার্যক্রমের আর্থিক সহায়তাকারী প্রতিষ্ঠান কুয়েত সোসাইটি ফর রিলিফ এর কর্মকর্তা কামরুল হাসান।

দীর্ঘ ৫ বছরের বেশি সময় ধরে নড়াইলের কৃতি সন্তান নড়াইল-২ আসনের এমপি জাতীয় ওয়ানডে ক্রিকেট দলের সফল অধিনায়ক, মাশরাফি বিন মুর্তজার হাতে গড়া ‘নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন’ জেলার খেলাধুলার মান উন্নয়ন, বিভিন্ন সামাজিক-মানবিক-স্বাস্থ্যসহ বিভিন্ন সেবামূলক কাজ করে আসছে। এ পর্যন্ত ফাউন্ডেশনের উদ্যোগে কয়েক হাজার চক্ষু রোগির চিকিৎসা দেওয়া হয়েছে। এছাড়া এক হাজার ১০০ ছানি পড়া রোগির অপারেশন, লেন্স স্থাপন ও চশমাসহ চিকিৎসাসেবা দেওয়া হয়েছে।