মিয়ানমার থেকে প্রবেশকালে ২৫ কোটি টাকার আইস উদ্ধার

20

মিয়ানমার থেকে নাফ নদী হয়ে কক্সবাজারের টেকনাফ উপজেলার জালিয়ার দ্বীপে প্রবেশকালে ৪ কেজি ২৭৮ গ্রাম ক্রিস্টাল মেথ আইস উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা। এ সময় দেড় লাখ পিস ইয়াবা উদ্ধার করা হয়। তবে এ ঘটনায় পাচারকারীরা নাফ নদী সাঁতরে মিয়ানমারে পালিয়ে যাওয়ায় কাউকে আটক করা সম্ভব হয়নি।

রোববার (৩১ জুলাই) ভোরে টেকনাফের দমদমিয়ার জালিয়ারদ্বীপ এলাকা থেকে আইসগুলো উদ্ধার করা হয়।


এক সংবাদ সম্মেলনে এসব তথ্য নিশ্চিত করেন টেকনাফ-২ বিজিবি ব্যাটলিয়ানের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার।

এ সময় উপস্থিত ছিলেন ২ বিজিবির উপ-অধিনায়ক মেজর লতিফুল বারি, অপারেশন অফিসার লেফটেন্যান্ট এম মুহতাসিন বিল্লাহ (শাকিল) প্রমুখ।

অধিনায়ক শেখ খালিদ বলেন, মিয়ানমার থেকে মাদকের একটি বড় চালান পাচারের খবরে বিজিবির টহল দল ঘটনাস্থলে অভিযান চালায়। এক পর্যায়ে মিয়ানমারের দিক থেকে একটি কাঠের নৌকায় করে তিন-চারজন ব্যক্তি নাফ নদীর শূন্যরেখা অতিক্রম করে।


এ সময় বিজিবির সদস্যরা থামার নির্দেশ দিলে তারা নৌকা থেকে লাফ দিয়ে সাঁতরে মায়ানমারের দিকে পালিয়ে যায়। পরে নৌকায় তল্লাশি চালিয়ে পলিথিন মোড়ানো দুইটি প্লাস্টিকের ব্যাগ থেকে ৪ কেজি ২৭৮ গ্রাম ক্রিস্টাল মেথ আইস এবং দেড় লাখ পিস ইয়াবা ট্যাবলেট জব্দ করা হয়।

এ ছাড়া অবৈধ মাদকদ্রব্য বহনের দায়ে একটি কাঠের নৌকা এবং ২৫ কেজি কারেন্ট জাল জব্দ করা হয়। চলতি মাসে ৪ লাখ ৪৭ হাজার পিস ইয়াবা এবং ১১ কেজি ৭.৩৩ গ্রাম ক্রিস্টাল মেথ আইসসহ ২১ পাচারকারীকে আটক করা হয়েছে। সীমান্তে মাদকসহ চোরাচালান রোধে বিজিবি টহল জোরদার রয়েছে।