শর্মিলী চ‍্যাটার্জীর কণ্ঠে মায়ের গান

1

মাকে নিয়ে গান করেছেন গায়িকা শর্মিলী চ‍্যাটার্জী। যার শিরোনাম ‘মা তোমার জন্য’। শনিবার (৩০ জুলাই) বিকেলে রাজারবাগ পুলিশ লাইন্সে অবস্থিত বাংলাদেশ পুলিশ মুক্তিযুদ্ধ জাদুঘর মিলনায়তনে গানটির ভিডিওর প্রকাশনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন ঢাকা রেঞ্জের ডিআইজি জনাব হাবিবুর রহমান বিপিএম (বার), পিপিএম (বার)।

অনুষ্ঠানের আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ পুলিশের অতিরিক্ত ডিআইজি মোয়াজ্জেম হোসেন ভুইয়া, পুলিশ মুক্তিযুদ্ধ জাদুঘরের পরিচালক মুহাম্মদ তালেবুর রহমান, সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. শহীদুল ইসলাম, সংগীতশিল্পী পার্থ বড়ুয়া, গীতিকার মান্নান মোহাম্মদ, গীতিকার-গায়ক শফিক তুহিন এবং অভিনেতা ডি এ তায়েব।


‘মা তোমার জন্য’ গানটির কথা লিখেছেন নুরে আলম মামুন। সুর ও সংগীতায়োজন করেছেন এ এইচ তুর্য। ভিডিওতে অভিনয় করেছেন শিল্পী শর্মিলী চ্যাটার্জী, শ্যামল কুমার মুখার্জী, জয়দেব চন্দ্র ঘোষ, সোমা ঘোষ ও রাশেদ খান। ভিডিও পরিচালনা করেছেন এএইচ তুর্য।

গানটির প্রযোজনা করেছেন শিল্পীর বাবা ড. কাজল চ্যাটার্জী। তিনি ইউএনডিপির একজন উর্ধ্বতন কর্মকর্তা। ইউটিউবে এপিএস এন্টারটেইনমেন্ট বিডি চ্যানেলে গান-ভিডিওটি উন্মুক্ত করা হয়েছে।

উল্লেখ্য, শিল্পী শর্মিলী চ‍্যাটার্জী আইন পেশার সঙ্গে জড়িত। তার স্বামী শ‍্যামল কুমার মুখার্জী বাংলাদেশ পুলিশের অ্যাডিশনাল ডিআইজি হিসেবে ডিএমপিতে কর্মরত আছেন।