ঈদের ছুটি নিজের মতো করে কাটাচ্ছি

8

এ সময়ের আলেচিত অভিনেত্রী অর্চিতা স্পর্শিয়া ঈদের নাটকে অভিনয় নিয়ে ব্যস্ত ছিলেন। এ ছাড়া তার অভিনীত নতুন একটি সিনেমাও সেন্সর পেয়েছে। অভিনয়, ঈদ উদযাপন এবং অন্যান্য প্রাসঙ্গিক বিষয় নিয়ে আজকের ‘হ্যালো…’ বিভাগে কথা বলেছেন তিনি।

কেমন কাটল এবারের ঈদ?

-ভালোই কেটেছে। ঈদের সময় মন এমনিতেই ভালো থাকে। কারণ ঢাকা শহরটায় এ সময় ঘুরতে ভালো লাগে। যানজট থাকে না। তাই ঈদের দিন থেকেই ইচ্ছামতো ঘুরে বেড়াচ্ছি।

আপনি তো ঈদকেন্দ্রিক কাজ নিয়ে ব্যস্ত ছিলেন। সেগুলোর সাড়া কেমন পাচ্ছেন?

-অনেকদিন পর ঈদের কাজে ব্যস্ত ছিলাম। দুটি নাটক, দুটি শর্টফিল্ম এবং একটি ওয়েব সিরিজে অভিনয় করেছি। প্রতিটি কাজের জন্যই দর্শকের কাছ থেকে ভালো সাড়া পাচ্ছি।

শুটিংয়ে ফিরবেন কবে থেকে?

-২০ জুলাই থেকে শুটিংয়ে ফেরার পরিকল্পনা করেছি। কারণ ঈদের অবসরটা একটু নিজের মতো করে কাটাতে চাই। সারা বছর তো কাজই করি। বছরের অন্যান্য সময় তেমন অবসর পাই না।

আপনার অভিনীত ‘ফিরে দেখা’ নামের সরকারি অনুদানের একটি সিনেমা ঈদের আগে সেন্সর ছাড়পত্র পেয়েছে। এটি নিয়ে প্রত্যাশা কী?

-এ সিনেমাটি আমার জন্য নানা কারণেই গুরুত্বপূর্ণ। এর মাধ্যমে প্রথমবার সরকারি অনুদানের সিনেমায় অভিনয় করেছি। সিনেমাটির পরিচালক রোজিনা আপার পরিচালনায়ও প্রথম কাজ এটি। এ ছাড়া মুক্তিযুদ্ধের গল্পে এটি আমার প্রথম সিনেমা। খুবই আন্তরিক পরিবেশে এটির কাজ করেছি। রোজিনা আপা অনেক যতœ নিয়ে সিনেমাটি তৈরি করেছেন। মুক্তির জন্য অপেক্ষায় আছি। আশা করছি এটি দর্শকের ভালো লাগবে।