নড়াইলের ৪০ শিক্ষার্থীর ‘ধন্যবাদ’ পেলেন মাশরাফি

23

ক্রিকেটার মাশরাফি বিন মর্তুজা এমপি সব সময় ব্যতিক্রম। তারই ধারাবাহিকতায় ঈদুল আজহার ছুটিতে বাসযোগে ঢাকা থেকে বাড়িতে ফেরার ব্যবস্থা করলেন বিশ্ববিদ্যালয় পড়ুয়া একঝাঁক শিক্ষার্থীদের। যারা ঢাকা বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যয়নরত।

ঈদে যানবাহনের কষ্ট দূরতে করতে এ উদ্যোগ নিয়েছেন মাশরাফি। ঢাকা থেকে পদ্মা সেতু পার হয়ে শুক্রবার দুপুরে প্রিয় জন্মভূমি নড়াইলে ফিরেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়সহ কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানের ৪০ শিক্ষার্থী।

এর আগে ওইদিন সকাল ৮টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি এলাকা থেকে বাড়ির উদ্দেশে রওনা হন তারা। ঈদের সময় সড়কে যানবাহনের বেশি চাপ থাকায় বাড়ি পৌঁছাতে তাদের সময় একটু বেশি লেগেছে।

এ প্রসঙ্গে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী নড়াইলের সন্তান রাব্বি আহমেদ রাফি বলেন, টিএসসি থেকে স্বপ্নের পদ্মা সেতু হয়ে বাড়ি এসেছি। খুব ভালো লেগেছে। মাশরাফি ভাইয়ের জন্য এতো সহজে বাড়ি ফিরতে পারলাম।

ঢাকা বিশ্ববিদ্যালয় শামসুননাহার হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নুসরাত রুবাইয়াত নীলা বলেন, ‘ঈদের ছুটিতে পদ্মা সেতু দিয়ে বাড়ি ফেরার খুশি অন্যরকম। তাও আবার নড়াইলের ৪০ শিক্ষার্থী মিলে। আর এ সুযোগ হয়েছে, আমাদের সংসদ সদস্য মাশরাফি ভাইয়ের জন্য। মাশরাফি ভাইকে ধন্যবাদ।’

ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের যুগ্মসাধারণ সম্পাদক নড়াইলের সন্তান হুসাইন আহমেদ সোহান জানান, সবাইকে নিয়ে আনন্দঘন ঈদযাত্রার জন্য মাশরাফি ভাইকে ধন্যবাদ জানাই। তিনি বাসের সুযোগ করে না দিলে অনেক শিক্ষার্থীকে কষ্ট করে বাড়ি ফিরতে হতো।