বিএসএমএমইউতে ‘ইন্টারভেনশনাল হেপাটোলজি ডিভিশন’র প্রতিষ্ঠাবার্ষিকী

6

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) হেপাটোলোজি বিভাগের ইন্টারভেনশনাল হেপাটোলোজি ডিভিশনের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়েছে। বৃহস্পতিবার (৭ জুলাই) দুপুরে বিশ্ববিদ্যালয়ের শহীদ ডা. মিলন হলে এ উপলক্ষে এক অনুষ্ঠানের আয়োজন করে হেপাটোলজি বিভাগ।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ বলেন, গবেষণার জন্য রেকর্ড রাখা অপরিহার্য। ভালো গবেষণা করতে হলে রোগীদের সেবাদানসহ প্রতিদিন কী কী কাজ করলাম, তা সংরক্ষণে রাখতে হবে। গবেষণার ক্ষেত্রে ব্যবহৃত ভাষা ইংরেজির পাশাপাশি বাংলাও রাখতে হবে। এতে গবেষণার বিষয় সাধারণ মানুষ বুঝতে পারবে।


তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে এগিয়ে যাচ্ছে দেশ। দেশের উন্নয়নের সঙ্গে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ও নতুন নতুন কিছু করার জন্য প্রতিনিয়ত কাজ করে যাচ্ছে। ইন্টারভেনশনাল হেপাটোলোজি ডিভিশন প্রতিষ্ঠাও এর একটি প্রকৃষ্ট উদাহরণ।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. জাহিদ হোসেন, উপ-উপাচার্য (একাডেমিক) অধ্যাপক ডা. একেএম মোশাররফ হোসেন, স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) মহাসচিব অধ্যাপক ডা. এমএ আজিজ, লিভার বিশেষজ্ঞ অধ্যাপক ডা. সেলিমুর রহমান।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন হেপাটোলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. আইয়ুব আল মামুন। স্বাগত বক্তব্য রাখেন ইন্টারভেনশনাল হেপাটোলোজি ডিভিশনের প্রধান অধ্যাপক ডা. মামুন আল মাহাতাব স্বপ্নীল।