কমিটি বিরোধে স্বেচ্ছাসেবক লীগ নেতার দুই হাতের রগ কর্তন

8

বরিশাল জেলার মেহেন্দিগঞ্জ পৌর স্বেচ্ছাসেবক লীগ নেতার দুই হাতের রগ কেটে দেওয়ার অভিযোগ উঠেছে প্রতিপক্ষের বিরুদ্ধে। সোমবার (৪ জুলাই) রাত ৮টার দিকে পৌর শহরের পাতারহাট বন্দর গরুর হাট এলাকায় এ ঘটনা ঘটে।

আহত ওই ব্যক্তির নাম রাতুল চৌধুরীর (২৯)। তিনি পৌরসভার চরহোগলা এলাকার বাসিন্দা জগলুল হায়দার চৌধুরীর ছেলে। রাতুল পৌর স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদকের দায়িত্বে আছেন।


ঘটনার পর আহত রাতুলকে উদ্ধার করে রাতে বরিশালের শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। মঙ্গলবার (৫ জুলাই) সকালে তার উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে রাতুলের খালাতো ভাই আহসান হাবীব জুম্মান জানান, রাতুলের প্রতিপক্ষ সাবেক কমিটির সাংগঠনিক সম্পাদক আমির হোসেন আমুর নেতৃত্বে ২৫ থেকে ৩০ জন হামলা চালিয়েছে। তারা কুপিয়ে রাতুলের দুই হাতের রগ কেটে দেয়।

তিনি আরও জানান, কিছুদিন পরেই পৌর স্বেচ্ছাসেবক লীগের কমিটি ঘোষণা করা হবে। এই কমিটিতে রাতুলের প্রতিদ্বন্দ্বী প্রার্থী আমু ও আপু পরিকল্পিতভাবে রাতুলকে সরিয়ে দিতে তাকে হত্যাচেষ্টা চালায়।


মেহেন্দিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তৌহিদুজ্জামান বলেন, আধিপত্য বিস্তার নিয়ে ঘটনাটি ঘটেছে বলে প্রাথমিকভাবে জানতে পেরেছি। এ ঘটনায় এখনো লিখিত অভিযোগ পাওয়া যায়নি। হামলাকারীদের গ্রেপ্তারে চেষ্টা চলছে।