মাদকদ্রব্যের অপব্যবহার রোধকল্পে নড়াইলে কর্মশালা অনুষ্ঠিত

5

স্টাফ রিপোটার ॥ মাদকাসক্তি মুক্ত বাংলাদেশ গড়াই আমাদের লক্ষ্য, জীবনকে ভালোবাসুন মাদক থেকে দূরে থাকুন’
এই শ্লোগানকে সামনে রেখে মাদকদ্রব্যের অপব্যবহার রোধকল্পে সামাজিক আন্দোলন গড়ে তোলার লক্ষ্যে সমন্বিত কর্মপরিকল্পনা প্রনয়ণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে নড়াইল।

মঙ্গলবার (২১ জুন) দুপুর সাড়ে ১২টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটের সঞ্চালনায় কর্মশালার মুলপ্রবন্ধ উপস্থাপন করেন জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উপ-পরিচালক হুমায়ূন কবীর খন্দকার।

কর্মশালায় আলোচনা রাখেন জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান, নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. রবিউল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার,নড়াইল রিয়াজুল ইসলাম, টিটিসি’র অধ্যক্ষ শামীম আহম্মেদ, জেলা শিক্ষা অফিসার ছায়েদুর রহমান, বীরমুক্তিযোদ্ধা শরীফ হুমায়ুন কবীর, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান নিজামউদ্দিন খান, জেলা তথ্য অফিসার, মাইজপাড়া ডিগ্রী কলেজের অধ্যক্ষ, র‌্যাব এর ডিএডি নূরুজ্জামান, জেলা আইনজীবী সমিতির সভাপতি এ্যাডভোকেট ওমর ফারুক, পিপি অ্যাডভোকেট এমদাদুল ইসলামসহ প্রমুখ।

এ সময় বক্তারা বলেন, রুপকল্প ২০২১ ও ২০৪১ বাস্তবায়নে মাদকের বিস্তার রোধে এবং মাদকাসক্তি পর্যায়ক্রমে কমিয়ে আনতে বড় ভুমিকা পালন করতে পারে পরিবার। একই সাথে সকলস্তরের জনগণের অংশগ্রহণে সামাজিক আন্দোলন গড়ে তোলারও বিকল্প নেই বলে মত বক্তারা প্রকাশ করে।

এদিকে লেখা-পড়া শেষে যুব সমাজকে কর্মসংস্থানের ব্যবস্থা করতে হবে, তা না করা গেলে যুব সমাজ হতাশ হয়ে মাদকাসক্তিতে ঝুকে পড়বে, রুপকল্প ২০২১ ও ২০৪১ বাস্তবায়নে ব্যহত হবে বলে বক্তরা বলেন।