সোনালী ব্যাংকের অর্থ আত্মসাৎ, ব্যবসায়ীর বিরুদ্ধে পরোয়ানা

4

সোনালী ব্যাংকের প্রায় সাড়ে ১৮ কোটি টাকা ঋণ নিয়ে আত্মসাতের মামলায় খুলনার মেসার্স স্টার সী ফুড ইন্ডাস্ট্রি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. সালাউদ্দিনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন আদালত।

সোমবার (১৩ জুন) খুলনা মহানগর সিনিয়র বিশেষ জজ আদালতের বিচারক মাহমুদা খাতুন এই গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। আসামি মো. সালাউদ্দিন খুলনার রূপসা দেয়াড়া এলাকার বাসিন্দা।

এ মামলার অপর দুই আসামি খুলনা সোনালী ব্যাংক করপোরেট শাখার গোডাউন কিপার আব্দুল মান্নান হাওলাদার ও সাপোর্টিং স্টাফ (গ্রেড-২) আব্দুর রহিম পলাতক রয়েছেন।

দুর্নীতি দমন কমিশনের আইনজীবী খন্দকার মজিবর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

জানা যায়, মেসার্স স্টার সী ফুড ইন্ডাস্ট্রি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. সালাউদ্দিন ২০১৫ সাল থেকে ২০১৭ সাল পর্যন্ত সোনালী ব্যাংক থেকে ১৮ কোটি ৫০ লাখ টাকা ঋণ নিয়ে আত্মসাৎ করেন। এ ঘটনায় দুদকের উপ-পরিচালক মো. শাওনা মিয়া ২০২১ সালে ১৯ আগস্ট মামলা করেন। মামলা নং- ৬/২০২১।

এরপর মো. সালাউদ্দিন উচ্চ আদালত থেকে আগাম জামিন নেন। পরে হাইকোর্ট আপিল ডিভিশনে তিন মাসের জন্য মামলার কার্যক্রম স্থগিতের আবেদন করেন। তবে আপিল ডিভিশন তাকে নিম্ন আদালতে হাজির হওয়ার নির্দেশ দেন। কিন্ত নির্ধারিত দিনেও হাজির না হওয়ায় দুদকের আবেদনের প্রেক্ষিতে তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে।