রূপান্তর আয়োজিত লিয়াজোঁ সভায় কাউন্সিলরবৃন্দ নাগরিকদের সামাজিক সুরক্ষা নিশ্চিত করতে কেসিসি সার্বক্ষণিক কাজ করে যাচ্ছে

3

রূপান্তর আয়োজিত লিয়াজোঁ সভায় খুলনা সিটি কর্পোরেশনের কাউন্সিলরবৃন্দ বলেছেন, খুলনা মহানগরীতে বিপদাপন্ন নাগরিকদের সামাজিক সুরক্ষা প্রদানের জন্য কেসিসিতে জনপ্রতিনিধিরা নিরলস পরিশ্রম করছেন। সমাজসেবা অধিদপ্তরের বিধবা ভাতা যাতে খুলনা মহানগরীতেও কার্যকর করা হয় সে জন্য সিটি কর্পোরেশন থেকে জোর দাবি জানানো হয়েছে। এটা নিয়ে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সাথে দেনদরবার করা হবে।
আজ সোমবার খুলনা মহানগরীর ৩০নং ওয়ার্ড কাউন্সিলর কার্যালয়ে রূপান্তর আয়োজিত এক লিয়াজোঁ সভায় বক্তৃতাকালে কাউন্সিলরবৃন্দ এ কথা বলেন। কেসিসি’র ৩০নং ওয়ার্ড কাউন্সিলর এস এম মোজাফ্ফর রশিদী রেজার সভাপতিত্বে অনুষ্ঠিত এই সভায় বক্তৃতা করেন ১৭ নং ওয়ার্ড কাউন্সিলর শেখ হাফিজুর রহমান, ২৩ নং ওয়ার্ড কাউন্সিলর আলহাজ¦ ইমাম হাসান চৌধুরী ময়না, ৩১ নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ আরিফ হোসেন মিঠু এবং ২১, ২২, ২৩ নং ওয়ার্ডের সংরক্ষিত আসনের কাউন্সিলর কনিকা সাহা।
বক্তারা বলেন, অতিমারি করোনার কারণে অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত সাধারণ মানুষের কল্যাণে সিটি কর্পোরেশনের পক্ষ থেকে সব ধরণের প্রচেষ্টা চালানো হয়েছে। সরকারি-বেসরকারি নানান সহায়তা নিয়ে তা’ যথাযথভাবে প্রকৃত দরিদ্র মানুষদের কাছে পৌঁছে দেয়ার জন্যে জনপ্রতিনিধিরা দিন-রাত পরিশ্রম করেছেন।


সুইজারল্যান্ড সরকারের সহযোগিতায় রূপান্তর পরিচালিত ‘করোনা অতিমারীতে ক্ষতিগ্রস্ত জনগোষ্ঠীর জন্য জরুরি পুনর্বাসন উদ্যোগ’ (SCREAM) প্রকল্পের পক্ষ থেকে দিনভর এই লিয়াজোঁ সভাটি অনুষ্ঠিত হয়। জনপ্রতিনিধি এবং সেবাদানকারী প্রতিষ্ঠানের সাথে এ লিয়াজোঁ সভায় খুলনা মহানগরীর ১৭, ২১, ২২, ২৩, ২৮, ৩০ ও ৩১ নং ওয়ার্ডের জনপ্রতিনিধিবৃন্দ, কাউন্সিলর কার্যালয়ের সচিব এবং রূপান্তর-এর উপকারভোগীরা অংশগ্রহণ করেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন রূপান্তর-এর কর্মসূচী সমন্বয়কারী অসীম আনন্দ দাস। বিষয়বস্তু উপস্থাপনা করেন মোঃ আঃ হালিম। উপস্থিত ছিলেন মোস্তাফিজুর রহমান রাসেল, মোশারেফ আলী সোহেল, টুকটুকি বিশ^াস।