নড়াইলে আইটি ট্রেনিং সেন্টার অনুমোদন, ভিক্টোরিয়ায় আনন্দ মিছিল

61

স্টাফ রিপোর্টার ॥ নড়াইলের স্বপ্নদ্রষ্টা, নড়াইল এক্সপ্রেস খ্যাত, কিংবদন্তি ক্রিকেটার, নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফী বিন মোর্ত্তজা নির্বাচিত হয়েই ২০১৯ সালের প্রথম দিকে নতুন প্রজন্ম ও উদ্যোক্তাদের কথা চিন্তা করে চেষ্টা চালিয়ে আসছিলেন নড়াইলে একটি আইটি ট্রেনিং সেন্টার স্থাপনের। সম্প্রতি সাধারণ শিক্ষার্থীদের জন্য ‘শেখ কামাল আইটি ট্রেনিং এন্ড ইনকিউবেশন সেন্টার’টি নড়াইলে স্থাপনের নীতিগত সিদ্ধান্ত গ্রহণ করেছে সরকার।

এ সংবাদটি গতকাল শনিবার (২১ মে) সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়ে পড়ে। বিভিন্ন মহলে আনন্দ মিছিল ও মিষ্টিমুখ উৎসবে জোয়ার বয়ে যায় নড়াইল শহর ও তার আশপাশে।

এ অবদানের স্বীকৃতি হিসেবে নড়াইল এক্সপ্রেস খ্যাত কিংবদন্তি ক্রিকেটার নড়াইল-২ আসনের সদস সদস্য মাশরাফী বিন মার্ত্তজার প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে ফেসবুক স্ট্যাটাস দেয় এলাকার বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।

এ উপলক্ষে রবিবার (২২ মে) সকাল ১১টায় নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজ ক্যাম্পসে ‘শেখ কামাল আইটি ট্রেনিং এন্ড ইনকিউবেশন সেন্টার’ একনেকে অনুমোদন হওয়ায় সাধারণ শিক্ষার্থীরা আনন্দ মিছিল বের করে। আনন্দ মিছিলটি কলেজ ক্যাম্পাস প্রদক্ষিণ শেষে একে অপরের মধ্যে মিষ্টি বিতরণ করে।

এসময় সংক্ষিপ্ত বক্তব্য রাখেন, সদর উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সির্দ্ধার্থ সিংহ পল্টু, জেলা ছাত্রলীগের সহ-সভাপতি সন্দীপ মজুমদার, জেলা ছাত্রলীগের মিঠুন বিশ্বাস রাজু, স্বনীল সিকদার নীল, শহীদুল ইসলাম প্রমুখ।

উল্লেখ্য, নড়াইল-লোহাগড়া সড়কের পাশে সীমাখালী-রঘুনাথপুর মৌজার মালিবাগ মোড়ে ৪.৭৭ একর জমিতে প্রতিষ্ঠিত হবে এই ‘শেখ কামাল আইটি ট্রেনিং এন্ড ইনকিউবেশন সেন্টার।’

জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটিতে (একনেক) গতকাল শনিবার (২১ মে) চূড়ান্ত অনুমোদন পেয়েছে এটি। নড়াইল অঞ্চলে এমন একটি আইটি সেন্টার মাশরাফী বিন মোর্ত্তজা এমপি’র বহুদিনের চাওয়া ছিল। দ্বিতীয় ধাপে সেটিকে গুরুত্ব দিয়ে অনুমোদন দেওয়ায় তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়েছেন।

এছাড়াও ধন্যবাদ জানিয়েছেন প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলককে।