৫ কোটি টাকার সাপের বিষ জব্দ, গ্রেপ্তার ৩

1

চট্টগ্রামের ডবলমুরিং থানার ডিটি রোড এলাকায় অভিযান চালিয়ে ৫ কোটি টাকা মূল্যের সাপের বিষ জব্দ করেছে চট্টগ্রাম মহানগর গোয়েন্দা পুলিশ (উত্তর)। এ সময় ৩ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

শুক্রবার (১৩ মে) অভিযান চালিয়ে সাপের বিষগুলো জব্দ করা হয় বলে বিষয়টি নিশ্চিত করেছেন চট্টগ্রাম মহানগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (উত্তর) মো. জহিরুল ইসলাম।

তিনি বলেন, কাঁচের জারে বায়ুরোধক অবস্থায় রাখা আমদানি নিষিদ্ধ কথিত কোবরা সাপের বিষ জব্দ করা হয়েছে। এগুলো ফ্রান্সের তৈরি। সাপের বিষগুলো কীভাবে দেশে এসেছে তা জানা যায়নি। কোন দেশ থেকে বাংলাদেশে এসেছে তাও জানা যায়নি। কীভাবে দেশে পৌঁছেছে, কারা এর সঙ্গে জড়িত বিষয়টি তদন্ত করা হচ্ছে।

মো. জহিরুল ইসলাম বলেন, অভিযান পরিচালনার সময় এ ঘটনায় জড়িত তিন জনকে গ্রেপ্তার করা হয়েছে। জব্দ সাপের বিষের আনুমানিক বাজারমূল্য পাঁচ কোটি টাকা।

তিনি বলেন, গ্রেপ্তার আসামিরা সংঘবদ্ধভাবে পরস্পর যোগসাজশে আমদানি নিষিদ্ধ কোবরা সাপের বিষ বাংলাদেশে আনে। এরপর চট্টগ্রামে তারা বিক্রি করার জন্য দেনদরবার করে। তাছাড়া তাদের কাছ থেকে সাধারণ মানুষের সঙ্গে প্রতারণার উপকরণ হিসাবে ঝাড়ফুক, তন্ত্র, মন্ত্রের উপকরণ জব্দ করা হয়।

এই ঘটনায় জড়িত আরও কয়েকজনের নাম পাওয়া গেছে। বিষয়গুলো তদন্ত করা হচ্ছে। গ্রেপ্তার তিন জনকে ৫ দিনের রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করা হবে বলেও জানান তিনি।